ডিমে চুল সুন্দর


প্রকাশিত: ০২:৩৭ পিএম, ০৯ মে ২০১৭

শরীরে ঠিকভাবে পুষ্টির যোগান দিতে প্রতিদিনের খাদ্যতালিকায় একটি করে ডিম রাখতে বলেন চিকিৎসকরা। এতেই বোঝা যায় আমাদের সুস্থতার জন্য ডিম কতটা জরুরি। শুধু সুস্থতার জন্যই নয়, রূপচর্চার ক্ষেত্রেও ডিমের অবদান গুরুত্বপূর্ণ। ত্বকের যত্নে ডিমের ব্যবহার কম বেশি সবারই জানা। এই ডিম আমাদের চুলের যত্নেও সমান উপকারী। চলুন জেনে নেই চুলের যত্নে ডিমের সেরকমই তিনটি ব্যবহার-

অ্যাভোকাডো ভিটামিন সমৃদ্ধ ফল। স্কিনের আর চুলের হেলদি গ্লো আনতে এর জুড়ি নেই। দুইটা ডিমের কুসুম নিয়ে এর সাথে একটা অ্যাভোকাডোর অর্ধেকটা নিয়ে ভালো করে মিক্স করুন। এবার এর সাথে মেশান এক চামচ মধু। এই প্যাকটা মাথায় লাগিয়ে রাখুন আধাঘণ্টা। এটি চুলে ডিপ কন্ডিশনিং এর কাজ দিবে। চুল ঝলমলে মসৃণ হবে, রাফনেস চলে যাবে, পাতলা চুল ঘন হবে।

Chul

ডিমের কুসুমের সাথে টকদই মিশিয়ে এর সাথে এক চা চামচ মধু (ইচ্ছা) মিশিয়ে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত লাগান। আধা ঘণ্টা পর শ্যাম্পু করে ফেলুন। ড্রাই এবং ড্যামেজ চুল নিমেষে গায়েব হয়ে চুল হবে ময়েশ্চারাইজড আর কোমল।

যদি বেশি কিছু করতে ইচ্ছে না করে সিম্পলি চুলের ঘনত্ব বুঝে ডিমের কুসুম নিয়ে ভালো করে ফেটিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর পাবেন রেশমি উজ্জ্বল ঝরঝরে চুল।

এইচএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।