সুস্বাদু ডিমের পাটিসাপটা

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১:৩৩ এএম, ২১ ডিসেম্বর ২০১৭

শীত মানেই পিঠা খাওয়ার ধুম। এই পিঠেপুলির তালিকায় যোগ করতে পারেন নতুন নতুন আইটেম। তেমনই একটি পিঠা পাটিসাপটা। ভাবছেন, পাটিসাপটার আবার নতুনত্ব কী! এই পাঠিসাপটা তৈরি করতে হবে একটু ভিন্ন উপায়ে। রইলো রেসিপি-০

উপকরণ:
পুরের জন্য: আধা স্বেদ্ধ আতপ চাল ২ কাপ, সয়া নাগেটস কুঁচি ২ টেবিল চামচ, চিকেন কুচি ২ টেবিল চামচ, সবজি (গাজর, আলু, বরবটি, ক্যাপসিকাম) কুচি ১ কাপ, চিংড়িমাছ কুঁচি ১/২ কাপ, সয়া সস ১ টেবিল চামচ, চিনি ১/২ চা চামচ, পেঁয়াজ কুচি ১ চামচ, রসুন ও আদা কুচি ১/২ চা চামচ করে, সাদা গোল মরিচ গুঁড়ো খুব সামান্য, পনির কুচি ১/২ কাপ, বিট লবণ ও সাধারণ লবণ ১/২ চা চামচ বা আন্দাজ মতো, তেল পরিমাণ মতো।

এগ শীটের জন্য উপকরণ:
ডিম ৮ টি, তরল দুধ ১ কাপ, সামান্য লবণ ও গোলমরিচ গুড়ো, তেল পরিমাণ মতো, একটি ব্রাশ (প্যানে তেল ব্রাশ করার জন্য)।

প্রণালি:
প্যানে পরিমাণ মতো তেল দিয়ে এক নং উপকরণ সব মিশিয়ে ভালোভাবে ভেজে নিয়ে ঠান্ডা করতে হবে। এবার অন্য প্যানে তেল ব্রাশ করে নিয়ে পরিমাণ মতো ডিমের গোলা দিয়ে ঢিমে আচে ভাজতে হবে দুই পিঠ। খেয়াল রাখতে হবে যেন খুব ভাজা না হয়। শুধু ডিমের দুইপিঠ শুকিয়ে এলে হবে। এবার খুব সাবধানে শীটটি অন্য একটি ছড়ানো প্লেটে নিয়ে তার মধ্যে পুর ভরে খুব সাবধানে পেঁচিয়ে নিতে হবে। এবার আবার প্যানে সামান্য তেল ব্রাশ করে পুর ভরা ডিমের শীট গুলো হাল্কা আঁচে একটু রেখে নামিয়ে নিন।

এইচএন/আরআইপি

 

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :