গরমেও কাজল ছড়িয়ে পড়বে না যে টিপস মানলে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:১৭ পিএম, ১২ মে ২০২১

চোখ যে মনের কথা বলে! চোখের সৌন্দর্য আরও বাড়িয়ে তোলে কাজল। সব নারীরাই চোখে কাজল পরতে ভালোবাসেন। কেউ হালকাভাবে আর কেউবা গাঢ় করে চোখের তলায় কাজল পরে থাকেন। চোখে কাজল না দিলে সাজ পূর্ণতা পায় না। তাই চোখের সাজের ক্ষেত্রে সচেতন ও সতর্ক থাকা উচিত। কারণ চোখের সাজ নষ্ট হলেই পুরো সৌন্দর্য উবে যায়!

বিশেষ করে গরমে চোখে কাজল ধরে রাখা বেশ কষ্টকর। যত ভালো ব্র্যান্ডেরই কাজল হোক না কেন, ঘেমে চারদিকে ছড়িয়ে পড়ে বা লেপ্টে যায়। ধরুন আপনি নিঁখুতভাবে কাজল পরে বাইরে বের হলেন, ঠিক ২-৩ ঘণ্টা পর দেখবেন কাজল ছড়িয়ে পড়তে শুরু করেছে। তখন অনেকেই ভেবে থাকেন, দাম দিয়ে নকল কাজ কিনেছি!

jagonews24

আসলে কাজলের ব্র্যান্ডের কোনো দোষ নেই। কাজল ছড়িয়ে পড়া ঠেকাতে বেশ কিছু টিপস মানা জরুরি। তাহলে গরমেও কাজল পরলে স্মাজ হওয়া এড়ানো যায়। তার জন্য কয়েকটি সহজ কায়দা রয়েছে। জেনে নিন সেগুলো-

>> প্রথমে একটি কাপড়ে এক টুকরো বরফ নিয়ে, তা চোখের চারপাশে হালকা করে ম্যাসাজ করুন। এতে চোখের পাশের অতিরিক্ত তৈলাক্তভাব দূর হবে। আবার চোখের ফোলাভাবও কমবে। এরপর পরিষ্কার একটি কাপড় দিয়ে চোখ মুছে নিন। প্রতিবার চোখের মেকআপের আগে এই টিপস মেনে চলুন এতে চোখে কাজল বেশিক্ষণ থাকবে।

jagonews24

>> কাজল লাগানোর আগে চোখের চারপাশে বিবি বা সিসি ক্রিম দিয়ে হালকাভাবে ব্লেন্ড করে নিন। এতে অতিরিক্ত তেল চলে যাবে এবং চোখের চারপাশের কালচেভাবে ঢেকে যাবে।

>> এবার চোখের কোণে যাকে অতিরিক্ত তেল জমে না থাকে; সেজন্য একটি ইয়ার বাড দিয়ে হালকা করে পরিষ্কার করে নিন।

jagonews24

>> চোখে উপরের ও নীচের ওয়াটার লাইনে কাজল লাগান। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো চোখের ভিতরের কোণে কাজল ব্যবহার করবেন না। এতে চোখ ভিজে কাজল স্মাজ হয়ে যায়।

>> চোখের উপরের ওয়াটার লাইনে কাজল লাগালে চোখ সুন্দর ও বড় দেখায়। উপর ও নীচের ওয়াটার লাইনে কাজল ব্যবহারের পরে কোনো ওয়াটারপ্রুফ আইলাইনার তার উপরে লাগিয়ে নিন।

jagonews24

>> আইলাইনার চোখের কোণেও লাগাতে পারেন। এতে কাজল ছড়াবে না। কাজল ও আইলাইনার পরার পরে একটু হালকা করে পাউডার চোখের চার পাশে লাগিয়ে নিন। এতে কাজল ছড়াবে না।

প্রতিবার কাজল ব্যবহারের সময় এই টিপসগুলো অনুসরণ করলেই আর কাজল ছড়াবে না। খুবই সহজ এই উপায়গুলো মানলে ঘণ্টার পর ঘণ্টা চোখে কাজল ধরে রাখতে পারবেন।

জেএমএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]