যে ৫ ধরনের মানুষকে বিয়ে করলেই বিপদ!

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ১৮ অক্টোবর ২০২১
ছবি-শাটারস্টক

ভালোবাসার মানুষটির কোনো দোষ আমাদের চোখে পড়ে না। আর যখন পড়ে তখন হয়তো অনেক দেরি হয়ে যায়। তবে সঙ্গীর কিছু খারাপ বৈশিষ্ট্য, যা প্রেমের সম্পর্কে থাকাকালীনই আপনি বুঝতে পারবেন।

আর যদি সেসব বিষয় এড়িয়ে যান তাহলে ভবিষ্যতে আপনাকেই সমস্যায় পড়তে হবে। নারী বা পুরুষ যে ই হোক না কেন এমন ৫ ধরনের মানুষ আছেন, যাদেরকে বিয়ে করা উচিত নয়। তাহলে নিজের কপালে দুর্দশা ডেকে আনবেন-

মিথ্যাবাদী

সব মানুষই কখনো না কখনো মিথ্যা কথা বলেন। তবে এমন কোনো মিথ্যা বলা উচিত নয় যাতে কাউকে গুরুতর বিপদে পড়তে হয়।

ঠিক একইভাবে অনেক নারী বা পুরুষ আছেন যারা একজনের সঙ্গে সম্পর্ক চলাকালীন অন্যজনের সঙ্গেও প্রেমে জড়ান। এক্ষেত্রে তারা মিথ্যার আশ্রয় নেন।

গবেষকদের মতে, প্যাথলজিক্যাল মিথ্যাবাদীরা এত বেশি মিথ্যা বলেন যে, অন্যরা সেসব কথা সত্যি ভেবে ভুল করেন। তাই সম্পর্ক চলাকালীনই যদি টের পান আপনার সঙ্গী মিথ্যা বলছেন, তাহলে তার কাছ থেকে দূরে থাকুন।

কপট বা ভণ্ড

অনেকেই ভণ্ড ব্যক্তিদের সঙ্গে জড়িয়ে পড়েন। এমন ব্যক্তিরা সামনে একরকম আর ভেতরে ভেতরে অসৎ থাকেন।

তাদের কাজই থাকে নিজেকে সরলভাবে উপস্থান করে মানুষের বিশ্বাস অর্জন করা। পরবর্তীতে তাদের অনিষ্ট করা। অনেক নারী ও পুরুষের মধ্যেই এমন স্বার্থ বিরাজমান।

তাই ভণ্ড মানুষের ফাঁদে কখনও পড়বেন না। আর এমন ব্যক্তিকে বিয়ে করাও উচিত নয়। কারণ সাময়িক সময়ের ভালোবাসায় অন্ধ হয়ে সারাজীবন কষ্ট পাবেন না।

তাই খুব সতর্ক থাকুন। যাকে বিয়ে করবেন বলে ভাবছেন তার সম্পর্কে খবর নিন। যদি তাকে ভণ্ড বলে মনে হয় তাহলে সম্পর্ক থেকে বেরিয়ে আসুন।

মানুষের সঙ্গে খেলা করেন

এমন অনেকেই আছেন যারা অন্যের ভালোবাসাকে পুঁজি করে নিজের স্বার্থ আদায়ের চেষ্টা করেন। এমন ব্যক্তিরা যদি কারও কাছ থেকে অতীতে আঘাত পান তাহলে তারা তা ছেড়ে দেন না। বরং কীভাবে ওই ঘটনার প্রতিশোধ নেওয়া যায় সে চেষ্টা করেন।

এমনকি তারা কখনও ভুল করলেও তা স্বীকার করেন না। এরা নিজের ভুল ও দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে দেন। তাই আপনার সঙ্গীর মনোভাব যদি এমন প্রকৃতির হয় তাহলে অবশ্যই সে সম্পর্ক থেকে ঘুরে দাড়ান।

আমি ও আমার

নার্সিসিস্টিক মানুষেরা সব সময় নিজের দুঃখ-কষ্টকে প্রাধান্য দেন। এরা শুধু নিজের কথা ভাবেন। এমন ব্যক্তিদের আত্মবিশ্বাস দেখলে শুরুতে মুগ্ধ হলেও দিন গেলে তাদের কাছ থেকে আপনি মুক্তি পেতে চাইবেন। তাদের ধারণা, তারা কখনো ভুল করতেই পারেন না। তাই এমন ব্যক্তিদের সংস্পর্শ এড়িয়ে চলুন।

অনিশ্চিত সম্পর্ক

প্রেমের সম্পর্ক গড়ে উঠলেই অনেকেই প্রতিশ্রুতিবদ্ধ হতে চান না। কেউ কেউ বিয়ের কথা শুনলে এড়িয়ে যান আবার অনেকেই বিয়ে করার পর সঙ্গীর দায়িত্ব নিতে অস্বীকৃতি জানান। এমন ব্যক্তিরা সব সময় অনিশ্চয়তার মধ্যে থাকেন। তারা সঙ্গীর দায়িত্ব নিতে চান না।

এ ধরনের মানুষেরা আপনার আবেগকে নষ্ট করে ফেলতে পারে। যদি এমন ব্যক্তিরা বিয়েও করেন তাহলেও তারা ভবিষ্যতের দায়িত্ব এড়িয়ে যাবেন। এরা সব সময় সঙ্গীর দোষ-ত্রুটি ধরার জন্য বসে থাকেন।

সম্পর্কের শুরু থেকেই সঙ্গীর মধ্যে এসব গুণ দেখলে অবশ্যই তার সঙ্গে ভবিষ্যত গড়ার চিন্তা করবেন না। এমন মানুষের কবলে পড়লে আপনার জীবনে অজান্তেই দুর্দশা নেমে আসবে!

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]