ওভারকোট-কো অর্ডে স্টাইল করুন শীতে

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ০৭ ডিসেম্বর ২০২৩

শীত চলেই এলো। এখন থেকে শীতের পোশাক পরা শুরু করেছেন কমবেশি সবাই। যদিও উলের সোয়েটার পরার মতো ঠান্ডা এখনও পরেনি ঠিকই, তবে হুডি, ডেনিম জ্যাকেটে শীত পোহাচ্ছেন অনেকেই।

তবে এই শীতে কেমন ধরনের স্টাইলিং করা উচিত, কী ধরনের আউটফিটই বা পরবেন? বিশেষ করে হাল ফ্যাশনের কোন শীত পোশাকগুলো বাজারে উঠেছে, এসব তথ্য জানা সবারই উচিত।

আরও পড়ুন: শীতে অ্যালার্জি-ফুসকুড়ি বাড়লে দ্রুত যা করবেন 

স্টাইল করুন জ্যাকেটে

হালকা শীতে সুতির হুডি জ্যাকেট নয়তো ডেনিম জ্যাকেটই উপযুক্ত। এমন পোশাকে গায়ে শীতের হিমেল বাতাস যেমন লাগবে না, তেমনই স্টাইলিংও হবে। তাই ফ্যাশনেবল হয়ে উঠতে এই শীতে এক-দুটো হুডি জ্যাকেট রাখতেই হবে কালেকশনে।

ডেনিম প্যান্টের সঙ্গে এ ধরনের জ্যাকেট দেখতে বেশ লাগবে। ডেনিম জ্যাকেটও এ বছর ট্রেন্ডিংয়ে। ট্যাংক টপের উপরে এ ধরনের জ্যাকেট পরলে বেশ সুন্দর লাগে।

সঠিক রং বেছে নিন

শীতের ফ্যাশনে ‘রং’ কিন্তু বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই পোশাক বেছে নেওয়ার সময়ে রঙের দিকে খেয়াল রাখতে হবে।

আরও পড়ুন: শীতে কেন বাড়ে বাতের ব্যথা? সারাতে কী করবেন? 

প্রসঙ্গত ২০২৩ এর উইন্টার ফ্যাশনে সবচেয়ে ট্রেন্ডিং হলো ‘গ্রে’ রংটি। তাই আপনার আউটফিটে এই রঙের ছোঁয়া রাখুন।

কো-অর্ডে তাক লাগান

এবারের শীত ফ্যাশনে জায়গা করে নিয়েছে কো- অর্ড পোশাকগুলো। এক্ষেত্রে ব্লেজার সেট, ভেলভেটের শার্ট প্যান্ট বা টপস-পালাজো বেশ জনপ্রিয়। আর এ ধরনের আউটফিটে আপনাকে যে বেশ দেখতে লাগবে।

ফুল স্লিভ টপ এবং ফ্লেয়ার প্যান্টের কো-অর্ড সেট এই শীতে ফ্যাশন দুনিয়া কাঁপাচ্ছে, তাই এমন একটি আউটফিট সেট আপনার সংগ্রহে থাকা চায়।

আরও পড়ুন: শীতে বেশিরভাগ মানুষই কেন বিষন্ণতায় ভোগেন? 

কোথায় মিলবে সস্তায়?

উইন্টার ফ্যাশনের ট্রেন্ডিং আউটফিট এখন অনলাইনে ও মার্কেটে পেয়ে যাবেন। অনলাইন থেকে পছন্দের শীত পোশাকটি কেনার আগে অবশ্যই তার ফেব্রিক্স, রং ও মাপ জেনে বুঝে তবেই কিনবেন।

আর বাজেটের মধ্যে কিনতে একই পোশাক বিভিন্ন ওয়েবসাইটে বা পেইজে ঘুরে ঘুরে দেখতে পারেন। তবে যেখান থেকে যে পোশাকটিই কেনেন না কেন কোয়ালিটি যাচাই করতে ভুলবেন না।

চাইলে নিউমার্কেটে ও নূরজাহান মার্কেটে গিয়ে বেছে বেছে পছন্দের শীতের কাপড় খুবই কম দামে কিনতে পারেন। সেখানে প্রচুর কালেকশন পাবেন ও বাজেটের মধ্যেই

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।