‘আমার বঙ্গবন্ধু : প্রেম ও প্রেরণায়’ প্রতিযোগিতার ফলাফল

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ১৭ মার্চ ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে ‘আমার বঙ্গবন্ধু : প্রেম ও প্রেরণায়’ শীর্ষক প্রকাশনা ও প্রতিযোগিতায় প্রাথমিকভাবে নির্বাচিত লেখকদের তালিকা প্রকাশ করা হয়েছে। আয়োজক সংস্থা ‘স্বপ্নশীলন’ ও ‘ক্যারিয়ার কেয়ার ডটকম’র পক্ষ থেকে বঙ্গবন্ধুর জন্মদিনে এ ফলাফল ঘোষণা করা হয়।

জানা যায়, ক্যারিয়ার কেয়ার ডটকমে মনোনীত লেখকদের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিতদের মধ্য থেকে আনুষ্ঠানিকভাবে সেরা ১০ জন বিজয়ীর নাম ঘোষণা করা হবে। এছাড়া নির্বাচিত লেখাগুলো নিয়ে প্রকাশিত হবে ‘আমার বঙ্গবন্ধু’ সংকলন।

আয়োজকরা জানান, করোনাভাইরাস আক্রমণের কারণে মূল অনুষ্ঠানের কোনো চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয়নি। দেশের সার্বিক পরিস্থিতি অনুকূলে এলে অনুষ্ঠানের তারিখ ঘোষণ করা হবে। এ আয়োজনের সহযোগী হচ্ছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ইএসডিপি, জাগোনিউজ২৪.কম, ঢাকা এফএমসহ কয়েকটি সংস্থা ও প্রতিষ্ঠান।

‘আমার বঙ্গবন্ধু’ প্রতিযোগিতায় নির্বাচিত হয়েছেন- রহিমা আক্তার মৌ, মোহাম্মদ অংকন, সাহেদ বিপ্লব, আব্দুল্লাহ মুহাম্মাদ যুবায়ের, আলমগীর হোসাইন, মো. জাকির হোসেন, জুবাইয়া নওশিন, সালাহ উদ্দিন মাহমুদ, শাইলা পারভীন সুমা, রানা সরকার, মালিহা নামলাহ, পার্থ জ্যোতি দে, হুমায়রা হাসান তৈয়বা, সজীব মাহমুদ, জান্নাত লাবণ্য, জায়েদ বিন আলী সুজন, সৈয়দ নূরুল আলম, মো. আবুল কাসেম, মো. শফীকুল ইসলাম, খাজা ফখর উদ্দীন আলী আহমেদ, সৈয়দ মোদাসসির জাফর, কঙ্কন সরকার, মো. জিহান উদ্দীন, মো. সাদ্দাম হোসেন, মুহাম্মাদ ইছমাইল, মিলন কুমার আইচ, তানভীর রহমান শাফিন, মো. শাহাদাত হোসেন, ইমাম মেহেদী, মোহাম্মদ কাউসার, আল-মামুন হোসাইন, মাহমুদুল হক হাসান, মায়ীদা আরিফীন দানী, শাকের আহমেদ, নিতু চৌধুরী, আলাউদ্দিন আহমেদ, মো. গোলাম মোস্তফা, আরাফাত শাহীন, দেওয়ান মারিয়া রহমান, মোসা. আয়েশা আক্তার, মো. বাহাউদ্দিন চিশতী, সিদরাতুল মুনতাহা, মো. শাহাদাত হোসেন তালুকদার, রিফাত ইসলাম (সাইফুল্লাহ), ইয়াসির আরাফাত, ইস্তাক আহমেদ, জাহিদ হাসান, তামান্না হাসান কেয়া মনি, এসএম জিন্নাহ চৌধুরী, শাহমিক জাহান সুপ্রভা, মো. নাফিস উল্লাহ, মোহাম্মদ সামিউল আলম রাকিব, শহিদুল ইসলাম, অন্যাপাল, শাহারিয়া আফরিন, মোহাম্মদ কামাল, মোহাম্মদ নুর উদ্দিন, উম্মে হাবিবা, মাফরু হাসিফাত, আনিকা বিনতে ইসলাম শাইরা, উম্মে রুমান, মো. রোমান, ফারহা নূর, মো. আল কাইউম, জান্নাতুল ফেরদৌস মালিহা, মো. রুহুল আমিন, তোফায়েল আহমাদ টিপু, আসিফ আহমেদ, মো. শহীদ উল্লাহ, তানভীর তূর্য, সানোয়ার জাহান, কিশান মোশাররফ ও বাহার উদ্দিন।

আয়োজকদের ওয়েবসাইট www.careercare.com.bd ও ফেসবুক পেজে অনুষ্ঠানের স্থান ও সময় সম্পর্কে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

এসইউ/এমএস