প্রিয় বাংলা-কাব্যশীলন বই আলোচনা প্রতিযোগিতা

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৪:৫০ পিএম, ২৬ আগস্ট ২০২২

বইয়ের সেরা আলোচকদের সঙ্গে লেখক আড্ডা, চা-চক্র ও বই পুরস্কারের সুযোগ করে দিচ্ছে ওয়েবম্যাগ কাব্যশীলন ও প্রকাশনা সংস্থা প্রিয় বাংলা। এ উপলক্ষ্যে তারা চতুর্থবারের মতো অভিনব বই আলোচনার আয়োজন করেছে।

আলোচনার জন্য নির্বাচিত বই হলো—গোলাম কিবরিয়া পিনুর কাব্যগ্রন্থ ‘নির্বাচিত কবিতা’ (এবং মানুষ), মালেক মাহমুদের কিশোর কবিতা ‘একুশ আমার পতাকা আমার’ (প্রিয় বাংলা), ইলিয়াস ফারুকীর গল্পগ্রন্থ ‘ভাই, রাইফেল ও স্বাধীনতা’ (হরিৎপত্র), মিলু শামসের গল্পগ্রন্থ ‘অমরলোকের প্রত্যাগত’ (কাকলী) এবং ইভান অনিরুদ্ধের গল্পগ্রন্থ ‘করোনা আর কিছু মিথ্যেবাদী রাখালের গল্প’ (পাললিক সৌরভ)।

ওয়েবম্যাগ কাব্যশীলনের প্রকাশক কবি ফখরুল হাসান বলেন, ‘একজন পাঠক একাধিক বইয়ের আলোচনায় অংশ নিতে পারবেন। এতে বিচারক হিসেবে থাকবেন ফারুক মাহমুদ, মোহিত কামাল ও জাকির তালুকদার।’

তিনি বলেন, ‘প্রিয় বাংলা ও কাব্যশীলনের সঙ্গে জড়িত কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। বইগুলোর রচনাশৈলী ও যোগ্যতার ওপর ভিত্তি করে পর্যালোচনা করতে হবে। পাঠের যে আনন্দ পাবেন, সে অনুভূতি অন্যের সঙ্গে ভাগ করবেন।’

নির্ধারিত বইয়ের আলোচনা [email protected] ঠিকানায় পাঠাতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বই আলোচনা পাঠাতে পারবেন।

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।