৮ গুণীজন পেলেন শুভজন পদক ও সম্মাননা

সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২৭ নভেম্বর ২০১৯

এ বছর ‘শুভজন পদক’ পেলেন বরেণ্য নাট্যজন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। এছাড়া আরও ৭ জন পেয়েছেন ‘শুভজন গুণীজন সম্মাননা’। মঙ্গলবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমির সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে তাদের হাতে পদক ও সম্মাননা তুলে দেওয়া হয়।

গুণীজন সম্মাননা পেলেন- মঞ্চ নাটকে লাকী ইনাম, সংগীতে তিমির নন্দী, উদ্ভাবনে মোহাম্মদ শামস উল ইসলাম, তথ্যপ্রযুক্তিতে শাহিদ উল মুনীর, সাহিত্যে সাদাত হোসাইন, জনসেবায় এ জেড এম নাফিউল ইসলাম এবং মফস্বল সাংবাদিকতায় শহীদুল ইসলাম পাইলট।

shuvo-in-(1)

শুভজনের ৮ম বছরে পদার্পণ উপলক্ষে অনুষ্ঠানে তরুণ রাসেলের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক উজ জামান। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য কবি কাজী রোজী এবং গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী।

অনুষ্ঠানে সৈয়দ হাসান ইমামকে নগদ ১০ হাজার টাকার প্রাইজবন্ড, ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়। পাশাপাশি তাকে ‘শুভজন’ উপাধিতে ভূষিত করা হয়। সম্মাননাপ্রাপ্ত সবাইকে ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়।

shuvo-in-(1)

সংগীত পরিবেশন করেন রুবিয়া মল্লিকা, জাহিদ হোসেন, অঞ্জলি চৌধুরী, শায়লা রহমান, সাজিদা সোনিয়া খান ইতি, নিপা আক্তার মীম, শিলা পারভিন, নিপা আক্তার, মো. সহিদুল্লাহ ও মেহেরিন। নৃত্য পরিবেশন করেন তামান্না ও শখ। কবিতা আবৃত্তি করেন ইসরাত মিতু, কাজরী তিথি জামান, চিন্ময় রায় চৌধুরী, নাসিরুদ্দিন শাহ, কবি নিপা চৌধুরী, আব্দুল মুমিন চৌধুরী জসিম, রেহান রুবেল, সুমন শীল ও রোমান হোসেন।

উল্লেখ্য, এ পর্যন্ত শুভজন পদক পেয়েছেন কবি আসাদ চৌধুরী (২০১৪), সাংবাদিক কামাল লোহানী (২০১৫), কবি কাজী রোজী (২০১৬), ড. আতিউর রহমান (২০১৭), শিল্পী মুস্তাফা মনোয়ার (২০১৮)।

এসইউ/এমকেএইচ