বাঙালি সাহিত্য পুরস্কার পেলেন শরাফত হোসেন

সাহিত্য ডেস্ক
সাহিত্য ডেস্ক সাহিত্য ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ পিএম, ২৮ নভেম্বর ২০২৩

বাঙালি সাহিত্য পুরস্কার পেলেন কবি শরাফত হোসেন। ২৫ নভেম্বর জাতীয় জাদুঘরে আয়োজিত বাঙালি সাহিত্য উৎসবে এ পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পী হাশেম খান তার হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠান উদ্বোধন করেন কথাশিল্পী হরিশংকর জলদাস। সভাপতিত্ব করেন অধ্যাপক ড. রতন সিদ্দিকী। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. সরকার আবদুল মান্নান, কথাসাহিত্যিক রফিকুর রশীদ, কথাসাহিত্যিক ঝর্না রহমান।

শিল্পী হাশেম খান সম্মাননা ও পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘আমাদের আরও সচেতন হতে হবে। যার যার পেশার মাধ্যমে বাঙালির ভাষা, বাঙালির সংস্কৃতিকে এগিয়ে নিতে হবে।’

আরও পড়ুন: মাদারীপুরে দিনব্যাপী সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত 

কবি শরাফত হোসেন বলেন, ‘লেখক সুন্দরের সংগ্রামে নিবেদিত। পুরস্কার এখানে বাড়তি প্রাপ্তি। এই প্রাপ্তি দায়িত্ব আরও বাড়িয়ে দিলো।’

‘বাঙালি’ প্রকাশনার সপ্তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত সাহিত্য উৎসবে দেশের ১০ কবি-সহিত্যিককে সম্মাননা ও পুরস্কার দেওয়া হয়।

সম্মাননা পেয়েছেন শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগর, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, কবি মারুফুল ইসলাম, কথাসাহিত্যিক মিলা মাহফুজা ও কবি দুখু বাঙাল।

আরও পড়ুন: করোনাকালের ভয়াবহ স্মৃতির ঐতিহাসিক দলিল ‘করোনাপঞ্জি’ 

বাঙালি সাহিত্য পুরস্কার পেয়েছেন কবি শরাফত হোসেন, গল্পকার জান্নাতুল বাকেয়া কেকা, কথাসাহিত্যিক জয়শ্রী দাস, গবেষক জে আলী ও কথাসাহিত্যিক শাহমুব জুয়েল।

বাঙালির প্রকাশক আরিফ নজরুল বলেন, ‘সৃজনশীল লেখকদের সম্মান জানাতেই এ সম্মাননা ও পুরস্কার দেওয়া হলো। আগামীতে এই প্রয়াস অব্যাহত থাকবে।’

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।