দুই সংবাদকর্মীর বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ০৮ জানুয়ারি ২০১৮
দুই সংবাদকর্মীর বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা

কক্সবাজারের পেকুয়ায় কর্মরত নাজিম উদ্দিন ও জালাল উদ্দিন নামের দুই সংবাদকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন এক আওয়ামী লীগ নেতা।

সোমবার কক্সবাজারের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তথ্যপ্রযুক্তি আইনে এ মামলা দায়ের করেন উজানটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল করিম। আদালত মামলাটি আমলে নিয়ে পেকুয়া থানা পুলিশকে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, পেকুয়া সদর ইউনিয়নের বিলহাছুরা এলাকার আশরাফ মিয়াঁর ছেলে নাজিম উদ্দিন ও উজানটিয়া ইউনিয়নের পেকুয়ারচর এলাকার আকতারের ছেলে জালাল উদ্দিন সম্প্রতি মামলার বাদী ও আওয়ামী লীগ নেতা তোফাজ্জল করিমের ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য প্রচার করে। এতে তার যথেষ্ট মানহানি হয়েছে। তাই তিনি জড়িতদের বিরুদ্ধে আইনের আশ্রয় নিয়েছেন।

বাদী তোফাজ্জল করিম বলেন, নাজিম ও জালাল সংবাদকর্মী পরিচয় দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য প্রচার করে সমাজের সম্মানী মানুষদের মানহানি ও অর্থ আদায় করতো। তাদের বিরুদ্ধে হত্যা, অপহরণ ও চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। তাদের অতিদ্রুত আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

এদিকে সংবাদকর্মী জালাল উদ্দিন বলেন, অন্যায় অনিয়মের বিরুদ্ধে সংবাদকর্মীর লিখনিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অপপ্রয়াস হলো এই মামলা। আশাকরি তারা কোনোভাবে সফল হবে না। সত্যের জয় সুনিশ্চিত।

পেকুয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, আদালতের নির্দেশের কাগজপত্র এখনও থানায় আসেনি। কাগজপত্র পেলে তদন্তপূর্বক আইনগত যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সায়ীদ আলমগীর/এমএএস/এমএস