জামায়াতের কত টাকা খেয়েছেন, প্রশ্ন ইকবাল সোবহানের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৮

প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, ‘ড.কামাল হোসেন শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জামায়াত প্রসঙ্গে প্রশ্ন করায় এক সাংবাদিকের বিরুদ্ধে বিষোদগার করেছেন। সাংবাদিককে তিনি বলেছেন, কত টাকা খেয়ে সে এ প্রশ্ন করছে, তিনি সাংবাদিকের পরিচয় জেনে চিনে রাখছেন বলে শাসিয়েছেন।’

ড. কামাল হোসেনের প্রতি প্রশ্ন রেখে ইকবাল সোবহান বলেন, ‘রাজাকার, আলবদর, আলশামস পাকিস্তানিদের ধারার জামায়াত-শিবির ও বিএনপির কাছ থেকে কত টাকা খেয়ে সাংবাদিকদের অপমান করেছেন? তার মুখোশ উন্মোচন করে দিতে হবে। সাংবাদিকদের অপমান করার জন্য তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।’

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএফইউজের সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে ও ডিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য। বক্তব্য দেন বিএফইউজের যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, ডিইউজের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান, সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান ও ডিইউজের বিভিন্ন ইউনিটের নেতারা।

প্রসঙ্গত, শহীদ বুদ্ধিজীবী দিবসে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ড. কামাল হোসেনকে একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিক জামায়াত প্রসঙ্গে প্রশ্ন করলে তিনি প্রথমে ওই স্থানে এ প্রশ্ন না করতে বলেন। রিপোর্টার পুনরায় প্রশ্ন করলে তিনি রেগে গিয়ে বলেন, ‘এ প্রশ্ন করার জন্য কত টাকা দেয়া হয়েছে।’ তিনি রিপোর্টারের পরিচয় জেনে তাকে চিনে রাখছেন বলেও শাসান।

এমইউ/এনডিএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :