সাংবাদিক সাঈদকে প্রাণনাশের হুমকির ঘটনায় ডিআরইউর নিন্দা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১৮ জুলাই ২০২৩

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ও দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা সাঈদ আহমেদকে প্রাণনাশের হুমকির ঘটনায় নিন্দা জানিয়েছে ডিআরইউ।

মঙ্গলবার (১৮ জুলাই) এক বিবৃতিতে ডিআরইউর কার্যনির্বাহী কমিটির পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি দীপু সারোয়ার এবং সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এ নিন্দা জানান।

বিবৃতিতে আইনশৃঙ্খলা বাহিনীকে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

এদিকে হুমকির ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন (জিডি নম্বর ১২৩৪) তিনি।

সাঈদ আহমেদ জিডিতে উল্লেখ করেন, অদ্য ১৭/৭/২৩ তারিখে নিউজ সংক্রান্তে জনৈক ইসলাম হোসেন (৫০), পিতা- মৃত আবুল কাশেম, ঠিকানা- ফ্ল্যাট নম্বর এফ/৩, বাসা-৪৩, রোড নম্বর ১১৩, সিএনই (এইচ), গুলশান, ঢাকাকে তার হোয়াটসঅ্যাপ নম্বর ০১৭১১৫৪০১২৩ এ আমার নম্বর ০১৯১১১২০৬৮৭ থেকে মেসেজ পাঠাই। মেসেজ সিন করার পর বিকেল অনুমান ৪টা ৪৫ মিনিটের দিকে আমি প্রেস ক্লাবের মিডিয়া রুমে অবস্থানকালে ওই ব্যক্তি আমাকে কলব্যাক করলে আমি তাকে সংবাদের বিষয়বস্তু জানাই। তখন তিনি উত্তেজিত হয়ে আমাকে অকথ্য ভাষায় গালাগালসহ প্রাণনাশের হুমকি দেন।

বিবৃতিতে ডিআরইউ নেতারা বলেন, একজন পেশাদার সাংবাদিককে এভাবে হুমকি দেওয়া মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত তদন্ত করে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

এনএইচ/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।