রাস্তার কারণে কোথাও যানজট হবে না : ওবায়দুল কাদের


প্রকাশিত: ০৮:৩১ এএম, ২৫ জুলাই ২০১৪

আসন্ন রাস্তায় খানাখন্দ কিংবা ভাঙার জন্য ঈদে কোথাও কোনো যানজট হবে না বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

 

তিনি বলেন, রাস্তায় খানাখন্দ কিংবা ভাঙার জন্য কোন যানজট হবে না। গত ১০ দিনে রাস্তার কারণে কোথায় যানজট হয়নি, কোনো সাংবাদিকও এমন খবর প্রচার করেননি। তবে ড্রাইভার ভাইয়েরা যদি বিশৃঙ্খলা করে তবে যানজট হতে পারে।

 

চালকদের ঠাণ্ডা মাথায় দেখে শুনে গাড়ি চালানোর আহবান জানিয়ে যোগাযোগমন্ত্রী বলেন, রং সাইডে যান চালানোর অভ্যাস এবং বেপোরোয়া গতির কারণে যানজট হতে পারে। তাই মাথা ঠাণ্ডা রেখে যানবাহন চালান। বাস-ট্রাক মালিক শ্রমিকদের আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা ফিটনেস বিহীন যানবাহন রাস্তায় নামাবেন না। একটি ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় ১০ মিনিট বিকল হয়ে থাকলে ১০০ কিলোমিটার যানজট তৈরি করতে পারে।

 

ভারী যানচলাচল প্রসঙ্গে মন্ত্রী বলেন, শুক্রবার থেকে পঁচনশীল দ্রব্য, ওষুধ ও গুরুত্বপূর্ণ পণ্যবাহী যান ছাড়া মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকবে। নির্মাণাধীন ফোর লেন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ফোর লেনের কাজে ধীরগতি হচ্ছে কথাটা ঠিক নয়। কাজ যথাযথভাবে এগিয়ে যাচ্ছে। তবে চলতি মৌসুমে বিটুমিন দেয়ার কাজ করা যায় না।

আপনার মতামত লিখুন :