বনানী থেকে সাড়ে ৩ কোটি টাকার বিএমডব্লিউ গাড়ি জব্দ


প্রকাশিত: ০৫:৪৫ এএম, ১৮ জানুয়ারি ২০১৭

শুল্ক ফাঁকির অভিযোগে রাজধানীর বনানী এলাকার একটি বাড়ি থেকে সাড়ে ৩ কোটি টাকার বিএমডব্লিউ গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

মঙ্গলবার দিবাগত রাতে এক অভিযানে ২৫-এ রোডের, ‘আকাশপ্রদীপ’ নামে ৪৬ নম্বর বাড়ির বেসমেন্ট গাড়িটি জব্দ করা হয়। এটি বিএমডব্লিউ এক্স-৫ মডেলের।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার দল মঙ্গলবার রাতে গাড়িটি আটক করে।  গাড়িটিতে ‘অদ্ভুত নম্বর প্লেট’ ব্যবহার করে চলাচল করার অভিযোগ ছিল। এই ‘অদ্ভুত নম্বর প্লেটের সূত্রে নজরদারির পর এই অভিযান চালানো হয়।

jobd
আটকালে প্লেটে ওয়াইএফ-০৫ পিভিটি যুক্ত পাওয়া যায়। এটি কালো প্লেটে লেখা ছিল। জানা গেছে, নম্বরটি ব্রিটিশ এবং তা পরিবর্তন না করে ঢাকায় গাড়িটি চলাচল করতো।

শুল্ক গোয়েন্দার অনুসন্ধান অনুযায়ী, গাড়িটি কারনেট সুবিধায় ২০১১ সালে বাংলাদেশে আনা হয়েছিল। কারনেটের মেয়াদ শেষ হলেও তা জমা দেয়া হয়নি। এ বিষয়ে একাধিক নোটিশ দেয়া হয়েছিল। গাড়ির মালিক মোহাম্মদ মুহসিন আলম আমদানিকালে নিজেকে যুক্তরাজ্যের কভেন্ট্রির বাসিন্দা দাবি করে শুল্কমুক্ত সুবিধা নেন।

এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান ড. মইনুল।

এআর/জেডএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]