রাজধানীতে যত্রতত্র ভেজাল সেমাই কারখানা


প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ০১ জুন ২০১৭

ঈদকে সামনে রেখে ভেজাল সেমাই তৈরির হিড়িক পড়েছে। রাজধানীর মধ্যেই শতাধিক সেমাই তৈরির কারখানার তালিকা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। রমজানের প্রথম দিন থেকেই এসব ভেজাল সেমাই তৈরির প্রতিষ্ঠান ও মানহীন পানির ফ্যাক্টরিগুলো শনাক্ত করে অভিযান শুরু করেছে ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার এপিবিএন-৫ এর অভিযানে ভেজাল সেমাই তৈরি প্রতিষ্ঠান ও মানহীন পানির ফ্যাক্টরিকে ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন, ঢাকা জেলা প্রশাসন ও বিএসটিআই।

বিএসটিআইয়ের লাইসেন্স ও সনদপত্র ছাড়া নামী দামি ব্র্যান্ডের লোগো ব্যবহার করে মানহীন পণ্য তৈরি করে দীর্ঘদিন গ্রাহকদের সঙ্গে প্রতারণা করায় একটি প্রতিষ্ঠানের মালিক সমরেশ বর্মনকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে দুই মাসের কারাদণ্ড প্রদান করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণের সহ-সভাপতি আল আমীন দেওয়ান বলেন, ভেজালবিরোধী অভিযান চালালেই হবে না ভেজাল সৃষ্টির কারণ অনুসন্ধান করে ব্যবসায়ীদের মধ্যে নৈতিক শিক্ষার ব্যবস্থা করতে হবে।

আরএম/এমআরএম/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]