ঢাকা ও চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসনে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ০১ আগস্ট ২০১৭

ঢাকা ও চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসনে করণীয় ঠিক করতে কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম নাসরিন আক্তারকে।

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে জলাবদ্ধতা নিরসনে তিন সিটি কর্পোরেশন, ওয়াসা ও মন্ত্রণালয়ের এক সমন্বয় সভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ কমিটি গঠনের কথা জানান।

৯ সদস্যবিশিষ্ট এই কমিটির সদস্য রাখা হয়েছে একই মন্ত্রণালয়ের আরেক অতিরিক্ত সচিব, ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ওয়াসার এমডি, তিন সিটির চিফ ইঞ্জিনিয়ার, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে।

কমিটি ওয়াসা, পৌরসভা আইন, নীতিমালা পর্যালোচনা করে পরিবর্তন বা সংশোধন প্রয়োজন হলে সেটি প্রতিবেদন আকারে আগামী এক মাসের মধ্যে দাখিল করবে।

CTG

বৈঠকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আজম নাছির, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াৎ আইভী, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, জলাবদ্ধতা নিয়ে কাউকে কোনো ধরনের দোষারোপ করা যাবে না। ওয়াসার দায়িত্ব না, সিটি কর্পোরেশনের এসব বলার সুযোগ নেই। সবাইকে সমন্বয় করে কাজ করতে হবে।

তিনি বলেন, কমিটি প্রতিবেদন দেয়ার পর আমরা আবার বসব। জলাবদ্ধতা নিরসনে সব ধরনের উদ্যোগ নেয়া হবে।

এমইউএইচ/জেডএ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]