মিরপুরে ঝুঁকিপূর্ণ ভবন সিলগালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১৬ অক্টোবর ২০১৭

রাজধানীর মিরপুরে সেকশন-১০ ও ১৪ এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ঝুঁকিপূর্ণ ভবন সিলগালা করে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে এবং রাজউকের জোন-৩ এর অথরাইজড অফিসার মোবারক হোসেনের উপস্থিতিতে এ অভিযান পরিচালিত হয়। রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) আতিকুর রহমান এ তথ্য জানিয়েছেন।

অভিযানে মিরপুরের সেকশন-১০ এর ১ নং রোডের ১২ নং হোল্ডিংয়ের ‘মুসলিম রেস্টুরেন্ট’ ও ৪ নং রোডের ২ নং হোল্ডিংয়ের ‘জিনলিয়া রেস্টুরেন্ট’ উচ্ছেদ করা হয়। রেস্টুরেন্ট দুটি ভবনের কার-পার্কিয়ের জায়গায় অবৈধভাবে পরিচালিত হচ্ছিল। সেকশন-১৪ এর এম/২৪ নং ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় সিলগালা করে দেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া সেকশন-১০ ও সেকশন-১৪ এর বিভিন্ন ভবনের সামনের বেশ কয়েকটি অবৈধ র‌্যাম্প (গাড়ি ওঠা-নামার ঢালু সিঁড়ি) ও সিঁড়ি অপসারণ করা হয়।

উল্লেখ্য, রাজউক এর আওতাধীন আবাসিক এলাকায় যেসব প্লট, ভবন, ফ্ল্যাট অননুমোদিত/অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল, বারসহ বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র‍্যাম্প নির্মিত হয়েছে সেসব অননুমোদিত স্থাপনা ব্যবহার বন্ধ করতে নিয়মিত উচ্ছেদ অভিযান পরিচালনা করছে রাজউক।

এএস/ওআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।