হয়রানি নয় সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮

‘আগামী নির্বাচনকে সামনে রেখে হয়রানি নয় বরং আসামি ছিনতাই, পুলিশের ওপর হামলা, প্রিজন ভ্যান ও পুলিশের অস্ত্র ভাঙচুরের মতো সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত তাদের গ্রেফতার করা হচ্ছে’ বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে পাসপোর্ট সেবা সপ্তাহের আয়োজন করে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর।

‘হয়রানি এবং জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে সরিয়ে রাখার ষড়যন্ত্রের অংশ হিসেবে গণগ্রেফতার করা হচ্ছে- বিএনপির এমন অভিযোগের বিষয়ে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চান। উত্তরে তিনি বলেন, ‘খালেদা জিয়ার দুর্নীতির মামলার বিচার চলছে। সেখানে যাওয়া ও আসার পথে বিশৃঙ্খলা করা হচ্ছিল। আপনারা দেখেছেন, কীভাবে পুলিশের রাইফেল ভেঙে ফেলা হয়েছে, প্রিজন ভ্যানে হামলা হয়েছে। তারা আসামি ছিনিয়ে নিয়ে যায়। রাজশাহীতে দেখেছেন, ২০১৪ সালে কীভাবে পুলিশকে পিটিয়ে মারার চেষ্টা করা হয়। এমন পরিস্থিতি তো আর হতে দেয়া যায় না।’

‘আমরা ভিডিও ফুটেজ দেখে ওই সব ঘটনায় জড়িতদের ধরছি। এখানে কোনো রাজনৈতিক হয়রানি করা হচ্ছে না। আমরা রাজনৈতিক নেতাকর্মী হিসেবে ধরছি না, সন্ত্রাসীদের ধরছি। যারা ভাঙচুর, প্রিজন ভ্যানে হামলা ও পুলিশের ওপর হামলা করেছে তাদের ধরা হচ্ছে।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য টিপু মুন্সি, স্থানীয় সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব ফরিদ উদ্দিন চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

জেইউ/এনএফ/এমএআর/এমএস

আপনার মতামত লিখুন :