খালেদা জিয়ার চিকিৎসায় কারা কর্তৃপক্ষের সর্বোচ্চ আশ্বাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:৩৪ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮
খালেদা জিয়ার চিকিৎসায় কারা কর্তৃপক্ষের সর্বোচ্চ আশ্বাস

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে কারাগারে চিকিৎসাসেবার ক্ষেত্রে সর্বোচ্চ আশ্বাস দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা। বুধবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস।

এর আগে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে অনুমতি ছাড়াই খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য কারা ফটকে হাজির হন তার চিকিৎসকরা। তবে অনুমতি না থাকায় তারা দেখা করতে পারেননি। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) চিকিৎসাসেবা বিষয় নিয়ে দেশবাসীর মতো আমরাও উদ্বিগ্ন। তাই ম্যাডামের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আমরা আইজি প্রিজন ও অতিরিক্ত আইজি প্রিজনের সঙ্গে সাক্ষাৎ করেছি, কিন্তু তারা আমাদের অনুমতি দিতে অপরাগতা দেখিয়েছেন।

তিনি বলেন, ম্যাডাম অনেক অসুখে আক্রান্ত। নির্জন এ কারাগারে যদি তার কোনো ক্ষতি হয় তাহলে সরকার যতটুকু দায়ী থাকবে কারা কর্তৃপক্ষও ততটুকুই দায়ী থাকবে।

অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস আরও বলেন, তবে কারা কর্তৃপক্ষ ম্যাডামের চিকিৎসাসেবার ক্ষেত্রে সর্বোচ্চ আশ্বাস দিয়েছেন। প্রয়োজন হলে আমাদেরকেও (খালেদা জিয়া নিজস্ব চিকিৎসক) ডাকা হবে বলেও জানানো হয়েছে।

কারাগারের বাইরে সংবাদিকদের সঙ্গে কথা বলার সময় অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. সাইফুল ইসলাম সেলিম, ডা. মো. ফাওয়াজ হোসেন শুভ, ডা. মনোয়ারুল কাদির বিটু, অধ্যাপক ডা. সাহাব উদ্দিন এবং অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু উপস্থিত ছিলেন। এর আগে তারা সবাই খালেদা সঙ্গে দেখা করতে কারা ফটকে যান।

এআর/আরএস/জেআইএম