অনুমতি ছাড়াই কারা ফটকে খালেদার ব্যক্তিগত চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের পর এবার অনুমতি ছাড়াই খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য কারা ফটকে হাজির হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা।

বুধবার দুপুর সাড়ে ১২টায় তারা কারাগারে ঢুকতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। কারা কর্তৃপক্ষের কাছ থেকে ভেতরে ঢোকার অনুমতি আনার পরামর্শ দেয়। পরে তারা কারা অধিদফতরের কাছে আবেদন করেন। তবে দুপুর সোয়া ১টা পর্যন্ত অনুমতি না পাওয়ায় তারা কারা ফটকে অপেক্ষা করছেন।

কারা ফটকে আগত চিকিৎসকরা হচ্ছেন অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক ডা. সাইফুল ইসলাম সেলিম, ডা. মো. ফাওয়াজ হোসেন শুভ, ডা. মনোয়ারুল কাদির বিটু, অধ্যাপক ডা. সাহাব উদ্দিন, অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস এবং অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান আদালত। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।

আদালতের রায়ের পর থেকে খালেদাকে নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারের ডে কেয়ার সেন্টারে বিশেষ সুবিধাপ্রাপ্ত (ডিভিশনড) কয়েদি হিসেবে রাখা হয়েছে।

এআর/এআরএস/পিআর

আপনার মতামত লিখুন :