চার্জার লাইটে ১৭ লাখ টাকার স্বর্ণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার্জার লাইটের ভিতর মিলল ১৬ লাখ ৯৫ হাজার টাকার স্বর্ণ। এ ঘটনায় মো. মাসুদ রানা নামে এক যাত্রীকে আটক করা হয়েছে। তার গ্রামের বাড়ি চাঁদপুর কচুয়ার মনোহরপুর গ্রামে।

শুক্রবার সকালে মালয়েশিয়া থেকে আগত ওই যাত্রীর কম্বলের ব্যাগে থাকা চার্জার লাইট ভেঙে ৩৩৯ গ্রাম স্বর্ণ জব্দ করে শুল্ক গোয়েন্দা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান জানান, গোপন সংবাদে জানতে পারি শুক্রবার মালয়েশিয়া (কুয়ালালামপুর) হতে আগত ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট নং বিএস-৩১৪ এর মাধ্যমে স্বর্ণ চোরাচালান আসবে। সকাল সোয়া ৬টায় শাহজালালে বিমানটি অবতরণ করলে ওই যাত্রীকে শনাক্ত করে গোপনে অনুসরণ করতে থাকে শুল্ক গোয়েন্দা। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন তিনি।

পরে মালামাল স্ক্যানিং করলে চার্জার লাইটের ভিতর স্বর্ণ সদৃশ ধাতব দেখা যায়। পরে চার্জার লাইটটি ভেঙে ব্যাটারির অভ্যন্তরে কালো রঙের স্কচটেপে মোড়ানো ২ টি স্বর্ণবার উদ্ধার করা হয়। দুইটি স্বর্ণবারের ওজন ৩৩৯ গ্রাম। এর আনুমানিক বাজারমূল্য ১৬ লাখ ৯৫ হাজার টাকা। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় এজাহার দায়ের করা হয়েছে।

জেইউ/জেএইচ/আইআই

আপনার মতামত লিখুন :