স্বপ্নর লোগোতে আপত্তি শিল্পী মুস্তাফা মনোয়ারের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২৭ মার্চ ২০১৮

দেশের অন্যতম বৃহৎ সুপারস্টোর চেইন ‘স্বপ্ন’র ব্যবহৃত প্রাতিষ্ঠানিক লোগোটি নিয়ে আপত্তি ও অসন্তুষ্টি প্রকাশ করেছেন শিল্পী মুস্তাফা মনোয়ার।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে স্বপ্নের উদ্যোগে ছয়গুণী লেখক, সাংবাদিক, চিত্রশিল্পী ও সংগীত শিল্পীকে দেয়া সম্মাননা প্রদান অনুষ্ঠানে সম্মাননা পদক হাতে অনুভূতি প্রকাশের সময় তিনি লোগোর ডিজাইন নিয়ে এ আপত্তি তুলেন।

অনুষ্ঠানে তিনিসহ বিশেষ সম্মাননাপ্রাপ্তরা হলেন শিল্পী হাশেম খান, সাংবাদিক আবদুল কাইয়ুম, কণ্ঠশিল্পী বুলবুল মহলানবীশ, কবি-সাংবাদিক হালিম আজাদ ও কথাসাহিত্যক ইসহাক খান।

অনুষ্ঠান শেষে স্বপ্নের লোগা নিয়ে আপত্তি সম্পর্কে জানতে চাইলে মুস্তাফা মনোয়ার বলেন, ‘স্বপ্ন মানে কেড়ে নেয়া নয়। লোভ দিয়ে তো স্বপ্ন হয় না। স্বপ্নে আকাঙ্ক্ষা তৈরি হয় তবে তা নিজে কেড়ে নেয়ার জন্য নয়। স্বপ্নকে আমি পাবোই এমন মনোভাব কখনও স্বপ্ন হতে পারে না। সম্পদে আরোহন করব, এই ধরব এই পাব, এটা কখনও স্বপ্ন নয়।’

jagonews24

এ ধরনের প্রবণতার কারণেই দেশ ক্ষতিগ্রস্ত হয় বলে তিনি মন্তব্য করেন।

মুস্তাফা মনোয়ারের এ আপত্তি সম্পর্কে জানতে চাইলে স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, স্বপ্নের লোগোতে ছিনিয়ে নেয়ার কোনো বিষয় নেই। প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। যেমন আমরা স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছি। বর্তমানে স্বনির্ভর বাংলাদেশের স্বপ্ন দেখছি, নারী ও শিশু নির্যাতনমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখি। স্বপ্নকে বাস্তবে রূপ দিতে আমাদের কাজ করতে হবে।

তবে মুস্তাফা মনোয়ারের আপত্তিটি তিনি কর্তৃপক্ষকে জানাবেন বলে জানান।

এমইউ/জেডএ/আরআইপি

আপনার মতামত লিখুন :