নতুন রুট ও পরিসরে ঢাকার চাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৯ পিএম, ২৭ মার্চ ২০১৮

গুলশান এলাকায় চালু হওয়া ’ঢাকার চাকা’ বাস সার্ভিসের ব্যাপ্তি বাড়লো। ঢাকার মধ্যে এই বাস সার্ভিসের বহরে যুক্ত হলো ৩০টি এসি বাস। চলবে ঢাকার মতিঝিল থেকে গুলিস্তান-বাড্ডা হয়ে কুড়িল বিশ্বরোড-আব্দুল্লাহপুর পর্যন্ত। ভাড়া নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ৬০ টাকা এবং সর্বোচ্চ ১০০ টাকা।

মঙ্গলবার রমনা পার্কে বাস সার্ভিসের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ। ৩০টি শীতাতোপ নিয়ন্ত্রিত বাস আব্দুল্লাহপুর থেকে কুড়িল বিশ্বরোড, বাড্ডা-রামপুরা হয়ে মতিঝিল পর্যন্ত চলবে।

নিটল-নিলয় গ্রুপের সহযোগিতায় গ্রিন ঢাকা এ বাস নামিয়েছে। এর আগে দুটি রুটে চলছিল ‘ঢাকা চাকা’ নামের এই বাস। একটি হচ্ছে তেজগাঁও-গুলশান লিঙ্ক রোডের নাভানা মোড় থেকে শুরু হয়ে গুলশান শুটিং ক্লাব, গুলশান-১ ও রূপায়ন টাওয়ার হয়ে গুলশান-২ নম্বর পর্যন্ত।

অপরটি হচ্ছে বনানীর কাকলী মোড় থেকে শুরু হয়ে বনানী বাজার ও গুলশান-২ নম্বর হয়ে বারিধারার নতুন বাজার পর্যন্ত।

গ্রিন ঢাকা প্রাইভেট লিমিটেড জানিয়েছে, গত বছরের নভেম্বরে রিজিওনাল ট্রান্সপোর্ট কমিটির (আরটিসি) সভায় আব্দুল্লাহপুর থেকে মতিঝিল ও সাভার থেকে আব্দুল্লাহপুর রুটে তারা এসি বাস পারমিট পেয়েছে।

আব্দুল্লাহপুর থেকে কুড়িল, বসুন্ধরা গেট, নতুন বাজার, বাড্ডা, রামপুরা, গুলিস্তান হয়ে মতিঝিল যাবে এই বাস। প্রতিটি বাসে সিট সংখ্যা ৫০টি।

এমএ/জেডএ/বিএ

আপনার মতামত লিখুন :