ময়লার স্তূপ থেকে উদ্ধার নবজাতক ঢামেকের এনআইসিইউতে

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ১২ মে ২০১৮

রাজধানীর মোহাম্মদপুরের জনতা হাউজিংয়ের পার্শ্ববর্তী কাঁচাবাজারের ময়লার স্তূপ থেকে উদ্ধার হওয়া নবজাতককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বেলা ২টা ২০ মিনিটে নবজাতককে ঢামেকের নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিট (এনআইসিইউ) ও নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়। তবে কর্তব্যরত চিকিৎকরা জানিয়েছেন, শিশুটি ভালো আছে।

এর আগে, শনিবার ভোর ৫টার দিকে মোহাম্মদপুরের জনতা হাউজিংয়ের পার্শ্ববর্তী কাঁচাবাজারের সামনে রাখা ময়লা পরিষ্কার করতে গিয়ে ওই মেয়ে নবজাতকের দেখা পান এক নারী পরিচ্ছন্নতাকর্মী (ঝাড়ুদার)। পরে তার দেয়া খবরে পুলিশ এসে নবজাতককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে।

child2

মোহাম্মদপুর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) হারুন অর রশিদ জানান, ভোরবেলা ডিএনসিসির এক নারীকর্মী ময়লা পরিষ্কার করতে এসে শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। কাছে গিয়ে দেখেন কাপড়ে পেচানো এক মেয়ে নবজাতক। তখনও শিশুটির শরীরে সদ্যজন্ম নেয়ার আভা স্পষ্ট।

ওই নারীকর্মী বিষয়টি সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন এক পরিদর্শককে জানালে তিনি মোহাম্মদপুর থানায় অবহিত করেন। এরপর থানা থেকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে।

তিনি বলেন, ‘কে বা কারা শিশুটিকে রাস্তায় ফেলে গেছে তা জানা যায়নি। নবজাতকের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনায় চিকিৎসার ব্যবস্থা নেয়া হয়েছে। এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এসএইচ/বিএ/জেআইএম

আপনার মতামত লিখুন :