চলে গেলেন বাসচাপায় পা হারানো আলাউদ্দিন

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫২ এএম, ১৮ মে ২০১৮ | আপডেট: ০৪:৫৯ এএম, ১৮ মে ২০১৮

রাজধানীর হানিফ ফ্লাইওভারে বাসের চাপায় পা হারানো কমিউনিটি পুলিশ সদস্য আলাউদ্দিন সুমন (৪০) মারা গেছেন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

গত শনিবার (১২ মে) সকাল ১০ টার দিকে ওয়ারীর জয় কালীমন্দির এলাকায় হানিফ ফ্লাইওভারে দায়িত্বপালন করার সময় তারাবো পরিবহনের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দিলে তার বাম পা হাঁটুর নিচ থেকে থেঁতলে যায়। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে প্রথমে ঢাকা মেডিকেলে এবং সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য পঙ্গু হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে গত সোমবার (১৪ মে) তার অবস্থার অবনতি হলে পুনরায় ঢামেকে অানা হয়।

নিহত সুমনের গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার নিতাইপুর গ্রামে। বাবার নাম আবু তাহের। নারায়ণগঞ্জের সানারপাড়ে পরিবার নিয়ে থাকতেন তিনি। তার স্কুলপড়ুয়া এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

এ ঘটনায় নিহতের ভাই সালাউদ্দিন পলাশ বাদী হয়ে ওয়ারী থানায় একটি মামলা করেছেন।

মামলায় উল্লেখ করা হয়, সুমন দীর্ঘদিন ধরে হানিফ ফ্লাইওভারে কমিউনিটি পুলিশ সদস্য হিসেবে কাজ করছিলেন। ঘটনার দিন সকালেও দায়িত্ব পালনকালে ফ্লাইওভারের ওয়ারীর ওসমানী ইন্টারন্যাশনাল হোটেল বরাবর যাত্রাবাড়ী থেকে ছেড়ে আসা তারাবো পরিবহনের একটি বাস তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এসময় বাসের চাকা তার বাঁ পায়ের ওপর দিয়ে চলে যায়। এতে তার পায়ের তালু ও অাঙুল থেঁতলে যায়।

ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম জানান, এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। ঘটনায় জড়িত বাস ও চালক উভয় অাটক করা অাছে। ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

এসএইচ/বিএ