৫ লাখ টাকা জরিমানা গুনলো ‘ফিস অ্যান্ড কো’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৮ এএম, ১০ জুন ২০১৮

আন্তর্জাতিক চেইন রেস্টুরেন্ট ফিস অ্যান্ড কো’কে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর গুলশান শাখা এই জরিমানার টাকা গুনেছে। শনিবার সারাদিন এই এলাকায় অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান। সঙ্গে উপস্থিত ছিলেন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা।

এক বিজ্ঞপ্তিতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগ জানায়, ফিস অ্যান্ড কো তাদের পণ্যে দেশের একমাত্র মান নিয়ন্ত্রণ সংস্থা বিএসটিআইর অনুমোদন ছাড়া মানচিহ্ন ব্যবহার করেছে। এ ছাড়া তারা দীর্ঘদিন ধরে লাইসেন্স ছাড়া পণ্য বিক্রি ও বাজারজাতকরণ করছে। এই অভিযোগে তাদের গুলশান-১ শাখাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে বাসি, পচা খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে গুলশানের পূর্ণিমা রেস্টুরেন্টকে এক লাখ টাকা, ব্যাটন রুশকে চার লাখ টাকা ও পানসী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ডিএমপি জানায়, রমজান মাসজুড়ে চলমান ডিএমপির ভেজালবিরোধী অভিযান ইতোমধ্যেই সাধারণ মানুষ ও বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

এআর/জেডএ

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]