হাইটেক পার্ক নিয়ে লন্ডন ও নিউইয়র্কে সেমিনার না করায় ক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ১৫ জুলাই ২০১৮

সিলেট হাইটেক পার্ক সম্পর্কে জানাতে, বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে লন্ডন ও নিউইয়র্কে এবং সিলেট চেম্বার অব কমার্সকে নিয়ে আলাদা আলাদা সেমিনার না করায় ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রায় দুই মাস আগে এই সব সেমিনারের উদ্যোগ নেয়ার সুপারিশ করলেও এখন পর্যন্ত তা কার্যকর হয়নি।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ২৬তম বৈঠকে এই ক্ষোভ প্রকাশ করা হয়। কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, হোসনে আরা লুৎফা ডালিয়া এবং বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি ইমরান আহমদ জাগো নিউজকে বলেন, সিলেট হাইটেক পার্কের কার্যক্রম সম্পর্কে উদ্যোক্তাদের বিশেষ করে সিলেটের উদ্যোক্তাদের অবহিত ও প্রবাসীদের দেশে বিনিয়োগ উৎসাহিত করতে জরুরি ভিত্তিতে লন্ডন, নিউইয়র্ক এবং সিলেটে সেমিনারের সুপারিশ করা হয়েছিল। দুই মাস এই সেমিনারের সুপারিশ করলেও এখনও তা বাস্তবায়ন হয়নি। এজন্য সংসদীয় কমিটি ক্ষোভ প্রকাশ করেছে। সিলেট হাইটেক পার্ক প্রকল্পের প্রকল্প পরিচালককে জিজ্ঞাসা করা হয়েছে। তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

জানা যায়, কমিটি সিলেট হাইটেক পার্ক প্রকল্পের কাজ অবশ্যই মানসম্মত এবং দ্রুততার সহিত নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সুপারিশ করে। বৈঠকে দেশের প্রতিটি জেলায় একটি করে আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের জন্য জমি সংস্থানের বিষয়ে আসন্ন জেলা প্রশাসক সম্মেলনে বিষয়টি উপস্থাপনের সিদ্ধান্ত হয়।

বৈঠকে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক, সিলেট হাইটেক পার্ক প্রকল্পের প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচএস/জেএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :