‘ভারতের গরু না আসা আমাদের জন্য শাপে বর হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৯ এএম, ২০ আগস্ট ২০১৮

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, ভারত এদেশে তাদের গরুর সরবরাহ বন্ধ করেছে, তা আমাদের জন্য শাপে বর হয়েছে। কারণ আমরা এখন প্রাণি সম্পদে স্বয়ংসম্পূর্ণ। এবার প্রায় দেড় কোটি কোরবানিযোগ্য পশু রয়েছে এবং তা পর্যাপ্ত। কোরবানিতে পশুর সংকট হবে না।

রোববার গাবতলীর গরু-ছাগলের হাট সরেজমিনে পরিদর্শন শেষে একথা বলেন তিনি। এ সময় হাটে দেশি গরুর বিপুল সরবরাহ দেখে সন্তোষ প্রকাশ করেন। এছাড়া ক্রেতা-বিক্রেতাদের কথা বলেন এবং বিভিন্ন জাতের দেশি গরু সম্পর্কে অবহিত হন।

মন্ত্রী হাটে প্রাণিসম্পদ অধিদফতর কর্তৃক স্থাপিত মেডিকেল সেন্টারের কার্যক্রমও প্রত্যক্ষ করেন এবং কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। সেখানে উপস্থিত জনতার উদ্দেশ্য মন্ত্রী বক্তব্যও দেন।

তিনি বলেন, বৈধপথে সামান্যকিছু ভারতীয় গরু ব্যতীত হাটে বিপুলসংখ্যক দেশি গরুই প্রমাণ করে যে, দেশি গরু দিয়েই আমাদের কোরবানির কাজ সম্পন্ন হবে।

তিনি হাটের ক্রেতা-বিক্রেতাসহ মুসলিমদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, তাদের ঈদের আনন্দে কোনো রূপ কমতি হবে না।

পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন মন্ত্রণালয়ের সচিব রইছ উল আলম মণ্ডল, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমএ/জেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]