কোটা নিয়ে সর্বশেষ সিদ্ধান্তে ৪০তম বিসিএসে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা সংস্কার আন্দোলনের মধ্যেই ৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে এ নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশের আগে কোটা বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) তাদের ওয়েবসাইটে ৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৩০ সেপ্টেম্বর এবং শেষ হবে ১৫ নভেম্বর।

পিএসসির চেয়ারম্যান মো. সাদিক জাগো নিউজকে বলেছেন, আজ (মঙ্গলবার) ৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নেওয়া হবে। বিজ্ঞপ্তির ১৮-চ তে কোটা বিষয়ে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশের আগে কোটা বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত গ্রহণ করা করা হবে। এছাড়া বাকি সকল বিষয় আগের মতোই বহাল রয়েছে।

পিএসসি সূত্র জানিয়েছে, ৪০তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। তবে এ সংখ্যা বাড়তেও পারে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের পরিপেক্ষিতে সরকার বিষয়টিকে আমলে নিয়ে কোটা সংস্কার কাজ শুরু করেছে। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। বিষয়টি সরকারি উচ্চ পর্যায়ে পরীক্ষ-নিরীক্ষা চলছে।

এমএইচএম/আরএস/এমএস

আপনার মতামত লিখুন :