ব্রাজিলের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান চিফ হুইপের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বলেছেন, দুর্যোগ ব্যবস্থাপনায় ব্রাজিল বাংলাদেশকে প্রায় ৩০ কোটি ডলার সহায়তা দিয়েছে। বাংলাদেশ চিনিসহ বিভিন্ন পণ্য ব্রাজিল হতে আমদানি করে। এছাড়া ব্রাজিলের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান তিনি।

রোববার রাজধানীর বিজিএমইএ ভবনের এক্সিম ব্যাংক অডিটোরিয়ামে আন্তর্জাতিক উন্নয়ন ও গবেষণা সংস্থা গ্লোবাল ইকোনমিস্ট ফোরাম জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদের স্থায়ী পরামর্শক সদস্য পদ লাভ উপলক্ষে এবং ব্রাজিল ও বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ উন্নতিসাধন বিষয়ক এক আলোচনা সভায় তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথি হিসেবে চিফ হুইপ বলেন, ব্রাজিল ও বাংলাদেশের বাণিজ্য ও অন্যান্য ক্ষেত্রে নানামুখী সম্পর্ক বিদ্যমান। ২০১৩ সালে হিউম্যান রাইটস কাউন্সিল এ প্রার্থিতার জন্য বাংলাদেশ ব্রাজিলের সহযোগিতা গ্রহণ করে। চিফ হুইপ দেশ ও জাতির কল্যাণে সকল বিভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

গ্লোবাল ইকোনমিষ্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি ও এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ডক্টর মোহাম্মদ হায়দার আলী মিয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে ঢাকায় নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেরা জুনিয়র এবং গ্লোবাল ইকোনমিস্ট ফোরামের কেন্দ্রীয় সভাপতি ড. এনায়েত করিম বক্তব্য রাখেন।

এইচএস/জেএইচ/পিআর

আপনার মতামত লিখুন :