মুহূর্তেই মিলবে ড্রাইভিং লাইসেন্স

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ০৩ অক্টোবর ২০১৮

ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে তাৎক্ষণিক লার্নার (শিক্ষানবিশ) ড্রাইভিং লাইসেন্স দিচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। ‘জাতীয় উন্নয়ন মেলা-২০১৮’-তে এ সুবিধা পাওয়া যাবে। ঢাকার শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে বৃহস্পতিবার (৪ অক্টোবর) থেকে শুরু হচ্ছে এ মেলা। শেষ হবে শনিবার (৬ অক্টোবর)।

মেলায় বিআরটিএ’র স্টল নং ২১০-২১১। এই স্টলে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ঢাকা মেট্রো সার্কেল-১ এর আওতাধীন থানাগুলোর জনগণকে এ সুবিধা দেয়া হবে। বিআরটিএ সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ সুবিধা পেতে যেসব কাগজপত্র প্রয়োজন হবে-

কর্তৃপক্ষের স্বাক্ষরিত আবেদন ফরম এখানে https://goo.gl/cebTnC পাওয়া যাবে। গ্রাহকের এক কপি পাসপোর্ট এবং তিন কপি স্ট্যাম্প সাইজের ছবি লাগবে। নিবন্ধিত ডাক্তার কর্তৃক স্বাক্ষরিত মেডিকেল সার্টিফিকেটের এক কপি (ফরমে ২য় পৃষ্ঠায়) লাগবে।

driving

সেই সঙ্গে থাকতে হবে জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন বা এসএসসি বা পাসপোর্টের সত্যায়িত অনুলিপির এক কপি। ঠিকানার প্রমাণক হিসেবে বর্তমান ঠিকানার গ্যাস, টেলিফোন বা বিদ্যুৎ বিলের সত্যায়িত ফটোকপি লাগবে। নির্ধারিত ফি জমার রশিদ (শুধু মোটরসাইকেল অথবা শুধু হালকা মোটরযান তথা প্রাইভেটকার) ৩৪৫ টাকা আর উভয়ক্ষেত্রে ৫১৮ টাকা।

driving

উল্লেখ্য, এবারের উন্নয়ন মেলায় মোট ৩৩০টি স্টল থাকছে। এসব স্টলের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের ২০টি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ১৯টি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৬টি, কৃষি মন্ত্রণালয়ের ১৬টি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১০টি এবং যোগাযোগ মন্ত্রণালয়ের ৯টি স্টল রয়েছে। এসব স্টলে উন্নয়ন কর্মকাণ্ড প্রদর্শন করা হবে।

চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে ৪ অক্টোবর দুপুরে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) বিদেশি কূটনৈতিক ও উন্নয়ন সহযোগীদের নিয়ে আয়োজন করা হয়েছে একটি সেমিনারের। পরে তারা মেলাও পরিদর্শন করবেন বলে জানা গেছে।

এমইউএইচ/জেডএ/জেআইএম