উত্তরায় ১০ হাজার পিস ইয়াবাসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ১৬ অক্টোবর ২০১৮

রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। আটকরা হলেন, আলী আকবর (২৮), ইব্রাহীম (৩৩), সোহাগ (২০) ও শামীম (২৩)।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উত্তরা পশ্চিম থানাধীন সেক্টর-৭, বিল্ডিং নং- ১৭, সোনারগাঁও জনপথ রোড এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-১ এর একটি দল।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক (এএসপি) মিজানুর রহমান জানান, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে খবরে ওই এলাকায় যায় র‌্যাব-১ এর একটি দল। অভিযানে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৭ টি মোবাইলফোন ও মাদক বিক্রির নগদ ৫৬ হাজার টাকাসহ ওই চারজনকে গ্রেফতার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে যে, আলী আকবর দীর্ঘদিন যাবৎ কক্সবাজারে বসবাস করে আসছেন। তিনি কক্সবাজারের রামুতে ডেকোরেশনের দোকানে কাজ করেন। মিয়ানমার হতে আসা ইয়াবা ট্যাবলেট চট্টগ্রামের জনৈক সেলিমের কাছ থেকে তিনি সংগ্রহ করে নিজে ঢাকায় নিয়ে আসেন। তিনি ঢাকায় ইয়াবা ব্যবসায়ীদের কাছে তা পাইকারি মূল্যে বিক্রয় করেন। উল্লিখিত ইয়াবার চালানটি চট্টগ্রামের জিইসি মোড় থেকে সংগ্রহ করে ঢাকায় নিয়ে আসেন তিনি। এই চালান উত্তরা হাউজবিল্ডিংয়ে সিটি রেস্টুরেন্টে হস্তান্তর করার কথা ছিল।

RAB-10(2)

ইব্রাহিম কক্সবাজারের স্থানীয় বাসিন্দা। টেকনাফের হ্নিলা মৌলভীবাজারে তার মুদির দোকান ছিল। পরবর্তীতে মিয়ানমার থেকে রোহিঙ্গা আসায় তার ব্যবসা বন্ধ হয়ে যায়। চট্টগ্রামের জনৈক সেলিমের মাধ্যমে আলী আকবরের সঙ্গে তার পরিচয় হয়।

সোহাগ বরগুনা আমতলী ডিগ্রি কলেজে বিএসএস দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। মোহাম্মদপুরের জনৈক রুবেল তাকে ৫০ টাকা দিয়ে উত্তরা হতে ইয়াবার চালানটি সংগ্রহ করতে বলে। এ পরিপ্রেক্ষিতে তিনি ইয়াবার চালানটি সংগ্রহের জন্য উত্তরায় আসেন।

আর মিরপুরে মাছের মোকামে কাজ করেন শামীম। জনৈক রুবেলের মাধ্যমে সোহাগের সঙ্গে তার পরিচয় হয়। রুবেল তাকে মোবাইল ফোনে উত্তরা থেকে ইয়াবার চালানটি হতে সংগ্রহ করতে বলেন। সোহাগ ও শামীম হাউজবিল্ডিং সিটি রেস্টুরেন্টে ইয়াবার চালানটি সংগ্রহ করতে গিয়েই ধরা পড়েন।

জেইউ/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :