ইয়াবা চালানের নতুন কৌশল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

এখন অনেকেই ইয়াবা সশরীরে সরবরাহ করছেন না। দেশের বিভিন্ন প্রান্তে ইয়াবা সরবরাহের নতুন কৌশল হাতে নিয়েছেন মাকদ কারবারীরা। এর মধ্যে কিছু হলো- অন্য কোনো পণ্যের সঙ্গে ভিন্ন মোড়কে কুরিয়ার সার্ভিস, বাস, কিংবা ট্রাকে করে ইয়াবার চালান। এমন তথ্য র‌্যাবকে জানিয়েছেন সোমবার রাতে ঢাকায় গ্রেফতার এক ইয়াবার ব্যবসায়ী। এদিন রাজধানীর মোহাম্মদপুরের আজিজ মহল্লা থেকে ৪০ হাজার ৮০০ পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার রাতে র‌্যাব-২ এর একটি দল তাদের গ্রেফতার করে। গ্রেফতাররা হলেন, পারভেজ মাসুদুর রহমান (৩৬), তৌহিদ সরকার ওরফে রবি (২৭), মাসুম মিয়া (২০)।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক জানান, ইয়াবা বিক্রি হচ্ছে এমন খবরে র‌্যাব-২ এর একটি দল মোহাম্মদপুরের কৃষিবাজার রোডের আজিজ মহল্লা (টিক্কাপাড়া) ৬-বি/৯, ব্লক-এফ, বাইতুল ইসলাম ভবনে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে তাদের গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে পারভেজ মাসুদুর রহমান র‌্যাবকে জানান, কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করেন তারা। নিজে কখনো এসব চালান বহন করতেন না। কুরিয়ার সার্ভিস, বাস, ট্রাকে করে ইয়াবার চালান পাঠিয়ে দিয়ে জেনেভা ক্যাম্পে সরবরাহ করতেন। বেশ কয়েকটি ইয়াবার বড় বড় চালান সফলতার সঙ্গে সরবরাহ করেছেন তিনি।

মাসুদুর রহমান আরও জানান, বর্তমান যুব সমাজে ইয়াবার ব্যাপক চাহিদা থাকায় চড়া দামে বিক্রির উদ্দেশ্যে নতুন কৌশল ব্যবহার করে ইয়াবা ট্যাবলেট রাজধানীর বিভিন্ন মাদক স্পটসহ বিভিন্ন জেলার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে আসছেন তারা।

জেইউ/জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :