৪ টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন আজই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৮

নির্বাচনকালীন মন্ত্রিসভা গঠনে পদত্যাগপত্র জমা দেয়ার এক মাসেরও বেশি সময় পর চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হচ্ছে আজ।

রোববার বিকেলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জাগো নিউজকে এ তথ্য জানান।

চারমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করে কবে নাগাদ প্রজ্ঞাপন জারি করা হবে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘চার টেকনোক্র্যাট মন্ত্রীর বিষয়ে আজকে রাতেই খবর পাবেন। খুব বেশি দেরি হবে না, অল্প কিছু আনুষ্ঠানিকতা বাকি আছে।’

আর কোনো মন্ত্রীকে সরানো হচ্ছে কিনা- জানতে চাইলে শফিউল আলম বলেন, ‘না, শুধু এই চারজনই।’

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, ধর্মবিষয়ক মন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারকে অব্যাহতি দিয়ে জ্ঞাপন জারির প্রক্রিয়া চলছে।

গত ৬ নভেম্বর মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্র্যাট (সংসদ সদস্য না হয়েও বিশেষ বিবেচনায় মন্ত্রী) মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। ওইদিনই বিকেল থেকে সন্ধ্যার মধ্যে চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগপত্র জমা দেয়ার পর তারা আর দায়িত্বে নেই বলে ধরে নিয়েছিলেন এই চার মন্ত্রী। কিন্তু পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

এই চারজনের পদত্যাগের পর বর্তমানে মন্ত্রিসভায় থাকছেন প্রধানমন্ত্রী ছাড়া ২৯ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুইজন উপ-মন্ত্রী।

আগামী ৩০ ডিসেম্বর দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৩ ডিসেম্বর বর্তমান সরকারের শেষ মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আরএমএম/এসএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :