ড. কামালের গাড়িবহরে হামলা : তদন্ত প্রতিবেদন চেয়েছে ইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২১ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮
ফাইল ছবি

শহীদ বুদ্ধিজীবী দিবসে পুষ্পার্ঘ দিয়ে ফেরার পথে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য তিন কার্যদিবস সময় দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পুলিশ মহাপরিদর্শক বরাবর চিঠিটি পাঠানো হয়েছে। নির্বাচন কমিশন সূত্র জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছে।

সোমবার নির্বাচন কমিশন থেকে এ সংক্রান্ত একটি চিঠি দেয়া হয়েছে।

ইসি সচিবালয়ের যুগ্ম সচিব আবুল কাশেম স্বাক্ষরিত এই চিঠিতে উল্লেখ করা হয়, ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও তার গাড়িতে হামলার ঘটনা তদন্ত করে আগামী তিন দিনের মধ্যে ইসি সচিবালয়ে প্রতিবেদন জমা দিতে হবে।

এদিকে ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। রোববার ঐক্যফ্রন্টের প্রার্থী সৈয়দ মো. আবু বকর সিদ্দিক ১২ জনের নাম উল্লেখ করে দারুস সালাম থানায় মামলাটি করেন।

মামলায় স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ১২ জনকে আসামি করা হয়েছে। দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. ইসলাম, দারুসসালাম থানা ছাত্রলীগের নাবিল খান, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের বাদল, ১২ নম্বর ওয়ার্ড যুবলীগকর্মী সোহেল, দারুসসালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের জুয়েল ও শেখ ফারুক।

এছাড়াও শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সৈকত, দফতর সম্পাদক রনি, ছাত্রলীগকর্মী শাওন ও সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভর নাম উল্লেখ করা হয়েছে।

শুক্রবার সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধের কাছে ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হন।

এইচএস/জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :