খাদ্যে ভেজাল থাকলে জরিমানার পাশাপাশি কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

খাদ্যে ভেজাল প্রমাণিত হলে জরিমানার পাশাপাশি কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার (১৩ জানুয়ারি) ধানমন্ডি এলাকায় ডিএসসিসির খাদ্যে ভেজাল বিরোধী স্পেশাল ক্যাশ প্রোগ্রামের উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন।

মেয়র বলেন, ‘ভেজালবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। আমরা বিভিন্ন সময় জরিমানা করলেও ভেজাল বন্ধ করতে সক্ষম হইনি। তাই এখন থেকে খাদ্যে ভেজাল প্রমাণিত বা প্রতীয়মান হলে জেলে পাঠানোর ব্যবস্থা করা হবে, সেটা প্রতীকী হলেও করবো। এখন কোনো প্রতিষ্ঠানের খাবারে ভেজাল প্রমাণিত হলে তাকে জেলা পঠানো হবে। সেটা অল্প সময়ের জন্য হলেও তাকে জেলে যেতে হবে। সেই সঙ্গে সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে।

এ সময় মেয়রের সঙ্গে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগ্রেডিয়ার জেনারেল শেখ মো. সালাহউদ্দিনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মেয়র ধানমন্ডির স্টার কাবাবের অভিযান চালিয়ে রান্না ঘরের পরিবেশ অপরিচ্ছন্ন পাওয়ায় ৩৯ ধারায় পাঁচ হাজার, সাত মসজিদ রোডের সুলতান ডাইনকে এক লাখ এবং বিবিকিউকে তিন হাজার টাকা জরিমানা করে।

এএস/এএইচ/পিআর

আপনার মতামত লিখুন :