খাল দখলদারদের এক বিন্দুও ছাড় নয় : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

খাল দখলদাররা যে মতাদর্শের লোক হোক বা যে দলেরই হোক না কেন তাদের এক বিন্দুও ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

সোমবার রাজধানীর ধোলাইরপাড় এলাকা থেকে কুতুবখালী খালের পরিচ্ছন্নতা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সাঈদ খোকন বলেন, ‘খাল উদ্ধারকে ক্ষুদ্রভাবে দেখলে চলবে না। এ খালগুলোই হচ্ছে আধুনিক ঢাকার প্রাণ। আমরা সব খাল দখলমুক্ত করে স্বচ্ছ পানির জলধারা চালু করতে চাই।’

jagonews

ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকার ৯৩ কিলোমিটার খালের মধ্যে ৭৪ কিলোমিটারের ওপর থেকে ছোটবড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী এ কাজ করছে জানিয়ে ঢাকা দক্ষিণের মেয়র বলেন, ‘খাল দিয়ে যেন জলযান চলতে পারে আমরা সেই ব্যবস্থা করব।’

কুতুবখালী খালের দক্ষিণে ধোলাইরপাড়, উত্তরে দক্ষিণ যাত্রাবাড়ী। প্রায় ২ দশমিক ১ কিলোমিটার দৈর্ঘ্যের কুতুবখালী খালের পুরোটাই গৃহস্থালির বর্জ্য এবং কচুরিপনায় ভর্তি দেখা গেছে।

খাল দখলমুক্তকরণের অংশ হিসেবে সাঈদ খোকন আজ কুতুবখালী খালের ধোলাইরপাড় অংশে পরিচ্ছন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

jagonews

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. জাহিদ হোসেনসহ কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এএস/এনডিএস/আরআইপি

আপনার মতামত লিখুন :