জয়িতা পুরস্কার পেলেন যে ৫ নারী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০৯ মার্চ ২০১৯

সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান ও বিভিন্ন বাধা উপেক্ষা করে প্রতিষ্ঠিত হওয়া পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিয়েছেন প্রধানমন্ত্রী।

শনিবার (৯ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে এ পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। পুরস্কার হিসেবে প্রত্যেককে একটি সার্টিফিকেট, একটি ক্রেস্ট ও নগদ ৫০ হাজার টাকা দেয়া হয়।

জানা গেছে, অর্থনৈতিক ক্ষেত্রে বিশেষ অবদান ও সাফল্য অর্জন করায় কুমিল্লার মুরাদনগর উপজেলার বাখর নগর গ্রামের পারুল আক্তারকে জয়িতা পুরস্কার দেয়া হয়।

শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জন করায় পুরস্কার পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শ্রীমতি অনামিকা ঠাকুর শিল্পী।

জননী নারী ক্যাটাগরিতে পুরস্কার পান চট্টগ্রামের ফটিকছড়ি থানার বেগম রাজিয়া মাসুদ। তার এক সন্তান বিসিএস পুলিশ, আরেকজন বিসিএস পররাষ্ট্র, আরেক সন্তান বিসিএস প্রশাসনে কর্মরত। দ্বিতীয় সন্তান ব্যবসা-বাণিজ্য করে প্রতিষ্ঠিত হয়েছেন। একমাত্র মেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাস্টার্সে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছেন।

নির্যাতনের বিভীষিকা ভুলে নতুন উদ্যোমে জীবন শুরু করায় পুরস্কার পেয়েছেন মৌলভীবাজারের রাজনগর উপজেলার টেংরাখালী গ্রামের হাসনা বেগম।

এছাড়া সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় খুলনার দৌলতপুর উপজেলার বেগম শাকেরা বাণুকে জয়িতা পুরস্কার দেয়া হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন্নাহার। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এফএইচএস/এএইচ/এমএস

আপনার মতামত লিখুন :