সংসদ থেকে চিরবিদায় বঙ্গবন্ধুর সহচর আজিজের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ১০ এপ্রিল ২০১৯

সংসদের সাবেক সহকর্মী ও কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে চিরবিদায় নিয়েছেন ভাষাসংগ্রামী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য শেখ আবদুল আজিজ।

বুধবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজায় সংসদ সংশ্লিষ্টরা ছাড়াও আশপাশের বাসিন্দারা অংশ নেন। জানাজার পর শেখ আবদুল আজিজকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ হতে গার্ড অব অনার প্রদান করা হয়।

সোমবার (৮ এপ্রিল) রাজধানীর গুলশানের নিজ বাসবভনে মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দুই কন্যা, এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার জানাজায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, জাতীয় সংসদের হুইপ, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ-সদস্যরা, দলীয় নেতৃবৃন্দ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী প্রমুখ শরিক হন।

প্রধানমন্ত্রীর পক্ষে তার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংসদের স্পিকারের পক্ষে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, আওয়ামী লীগের পক্ষে আমীর হোসেন আমু এবং সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও দলীয় নেতৃবৃন্দ মো. শেখ আবদুল আজিজের মরদেহে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এর আগে মরহুমের রাজনৈতিক সহকর্মী ও পরিবারের পক্ষ হতে তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করা হয়। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এইচএস/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :