যৌন হয়রানি : সেই পরিচালক ওএসডি!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২১ এপ্রিল ২০১৯

নারী নির্যাতন ও যৌন হয়রানির দায়ে অভিযুক্ত রাজধানীর উত্তরার বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালের পরিচালক আমিরুল হাসানকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগের বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা ইউনিট-২ এর যুগ্মসচিব মো. সাইফুল্লাহহিল আজম স্বাক্ষরিত এক জরুরি নোটিশে তাকে ওএসডি হিসেবে উল্লেখ করা হয়।

নোটিশে বলা হয়, কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালের নার্স অফিসার কর্তৃক ডা. আমিরুল হাসানের (কোড ৪০৩৯৭, ওএসডি, স্বাস্থ্য অধিদফতর, মহাখালী, ঢাকা) বিরুদ্ধে উত্থাপিত নারী নির্যাতন ও যৌন হয়রানির অভিযোগের বিষয়ে আগামী ২৩ এপ্রিল সকাল ১১টায় কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালে তদন্ত কার্যক্রম অনুষ্ঠিত হবে।

নোটিশে আরও বলা হয়, উক্ত তদন্ত কার্যক্রমের প্রয়োজনীয় তথ্যাদিসহ উত্থাপিত অভিযোগের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে নির্ধারিত তারিখ ও সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

আমিরুল হাসান কর্তৃক নার্সকে যৌন হয়রানির ঘটনা নিয়ে গত কয়েকদিন যাবত স্বাস্থ্য বিভাগে তোলপাড় চলছে। অভিযুক্ত পরিচালকের অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ জানিয়ে রাজধানীসহ সারাদেশের নার্সরা বিক্ষোভে ফেটে পড়ে। আজও দেশব্যাপী মানববন্ধন ও সমাবেশও হয়। মানবাধিকার কমিশনও তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

এমইউ/বিএ/পিআর

আপনার মতামত লিখুন :