২৫ টাকার ইনজেকশন ৮০০ টাকা!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১১ পিএম, ২৯ এপ্রিল ২০১৯

একটি ইনজেকশনের দাম ২৫ টাকা। সেই ইনজেকশন পদ্মা জেনারেল হাসপাতাল লিমিটেড বিক্রি করছে ৮০০ টাকায়। নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রি করায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার রাজধানীর ধানমন্ডি কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, ফাহমিনা আক্তার ও জান্নাতুল ফেরদৌস।

সহকারী পরিচালক ফাহমিনা আক্তার জাগো নিউজকে বলেন, অপারেশনের রোগীদের দেয়া হয় ইফিডিন নামের ইনজেকশন। এ সুযোগ নিয়ে কিছু অসাধু ব্যবসায়ী ক্রেতাদের জিম্মি করে অতিরিক্ত মুল্য আদায় করছে। আজকে পদ্মা জেনারেল হাসপাতালে অভিযান চালানো হয়। এ সময় প্রতিষ্ঠানটিকে ২৫ টাকার ইফিডিন (২৫মিলি) ইনজেকশন ৮০০ টাকায় বিক্রি করতে দেখা যায়। যা আইন অনুযায়ী দণ্ডনীয় । এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আজকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরিসহ বিভিন্ন অপরাধে আরও চারটি প্রতিষ্ঠানকে এক লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ওয়েল ফুড কেক ২৫ হাজার টাকা, আলম রেস্তোরাঁকে ৫০ হাজার টাকা, আমজাদ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৩৫ হাজার টাকা এবং ভোজ মহল রেস্তোরাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআই/জেএইচ/জেআইএম