‘গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোসহ বহুমুখী কার্যক্রম শুরু হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৫ মে ২০১৯

রাজধানীর জলাবদ্ধতা নিরসন, ফুটপাত-খাল দখলমুক্ত এবং টেকসই বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করতে আমরা কাজ করছি উল্লেখ করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোসহ বহুমুখী কার্যক্রম গ্রহণ করে তা বাস্তবায়ন শুরু হয়েছে। ধীরে ধীরে নগরবাসী এর সুফল পাবে।

শনিবার (২৫ মে) জাতীয় প্রেস ক্লাবে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ আয়োজিত ‘কতটা বাসযোগ্য ঢাকা মহানগরী’ শীর্ষক নগর সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

ডিএনসিসি মেয়র বলেন, নগরবাসী নিরাপদ নগর, নিরাপদ সড়ক ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার দাবি তুলেছে। এটা সময়ের দাবি, এটা নিশ্চিত করার চ্যালেঞ্জ গ্রহণ করলাম। আর এ কাজ বাস্তবায়নে সকলের সহযোগিতা দরকার। সম্প্রসারিত ঢাকার সব সড়ক সেন্ট্রাল ডাকটাইল সিস্টেমের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, মশার গান এবং যানজট আমার খুবই অপচ্ছেন্দের। এ কারণে হয়তো সৃষ্টিকর্তা আমাকে মেয়র করেছেন। রাজধানীর বিদ্যমান এসব সমস্যার সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশের সভাপতি অমিতোষ পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহর সঞ্চালনায় এই সংলাপ অনুষ্ঠিত হয়।

সংগঠনের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই সংলাপের আগে নগর বিশেষজ্ঞ ও সদস্যদের নিয়ে জাতীয় প্রেসক্লা ব থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। অনুষ্ঠানে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকীকে ‘নিরাপদ নগর দিবস’ ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে লিখিত প্রবন্ধ উপস্থাপন করেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মদ খান। আলোচনায় অংশ নেন, পরিবহন বিশেষজ্ঞ ড. সালাউদ্দিন আহমেদ, রাজউকের প্রধান প্রকৌশলী মো. আব্দুল লতিফ হেলালী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক তৌফিক আলী, তোফাজ্জল হোসেন প্রমুখ।

এএস/এমএমজেড/এমকেএইচ

আপনার মতামত লিখুন :