পালিয়ে যাওয়া ডয়েটকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ০২ জুন ২০১৯

বেশি দামে পণ্য বিক্রি, বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় রাজধানীর বেইলি রোডে ডয়েট নামের একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার বিশেষ অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

DYOT-2

তিনি জাগো নিউজকে বলেন, ‘বেইলি রোডের ডয়েট নামের প্রতিষ্ঠানটির কর্মীরা গতকাল (১ জুন) আমাদের অভিযানের খবর শুনে দোকান বন্ধ করে পালিয়ে যান। অধিদফতরের পক্ষ থেকে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেয়া হয়। তাদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে অধিদফতরে আসতে বলা হয়। না এলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশ দিয়ে জানানো হয়।

পরে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ অধিদফতরে যোগাযোগ করে ভুল স্বীকার করেন। ফলে আজকে আবার অভিযান চালানো হয়। এ সময় বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটিকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে এ ধরনের অপরাধ করলে আইন অনুযায়ী তাদের দ্বিগুণ জরিমানাসহ প্রতিষ্ঠানটি সিলগালা করা হবে।’

অভিযানে সার্বিক সহায়তা করেন রমনা থানা পুলিশের সদস্যরা।

এসআই/এনডিএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]