অবৈধ প্রসাধনী বিক্রি, ভেনচার কেপিটালকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৩ পিএম, ১৭ জুন ২০১৯

অনুমোদনহীন অবৈধ প্রসাধনী বিক্রির জন্য ধানমন্ডির ভেনচার কেপিটাল কর্পোরেশনকে (নন্দন সুপার শপ) এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। বিএসটিআই’র পরিচালক (সিএম) এস এম ইসহাক আলী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বিএসটিআই’র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান ও সহ-পরিচালক (সিএম) এস এম তালাত মাহমুদের নেতৃত্বে সোমবার ধানমন্ডি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ অমান্য করে নামিদামি বিদেশি ব্র্যান্ডের বডি ওয়াশ, লিপস্টিক, টয়লেট সোপ, স্কিন ক্রিম, শ্যাম্পু, হেয়ার অয়েল, বডি লোশন, টুথপেস্ট, বিস্কুট ও অন্যান্য সামগ্রী বাজারজাত করায় ভেনচার কেপিটাল কর্পোরেশনকে (নন্দন সুপার শপ, বাড়ি-৩৭, সেখ কামাল সরণি, রোড-১৬, ধানমন্ডি, ঢাকা) এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া বিএসটিআই’র অনুমোদন ব্যতীত নকল ও ভেজাল প্রসাধনীসহ অন্যান্য সামগ্রী বিক্রি ও বিতরণ থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এ সময় লাইসেন্সবিহীন পণ্য ক্রয় ও ব্যবহার থেকে বিরত থাকার জন্য ক্রেতা/ভোক্তাদের পরামর্শ দেয়া হয়।

মোবাইল কোর্ট অভিযান পরিচালনায় বিএসটিআই’র আরও তিন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এমইউএইচ/এমএআর/এমএস

আপনার মতামত লিখুন :