লাইসেন্স না থাকায় বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৮ মে ২০১৯

বিএসটিআই'র লাইসেন্স গ্রহণ না করে পণ্য বিক্রির অপরাধে বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারসহ ১৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এসব মামলা করা হয়। বিএসটিআই থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রাজধানীর পূর্ব বাসাবো এলাকার ঢাকা মসলা ঘর, মালিবাগ বাজারের খালেক রাইস এজেন্সি, কেরানীগঞ্জের রওজা পিওর ফুডস লিমিটেড, কলাবাগান এলাকার ওয়ানস্টপ সুপার শপ ও বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারের বিরুদ্ধে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করে পণ্য বিক্রি করার অপরাধে মামলা করা হয়েছে। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় যাত্রাবাড়ীর চাই পাই চাইনিজ রেস্টুরেন্টকে ৩০ হাজার ও প্রিয়জন মিনি চাইনিজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মোহাম্মপুর এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করে ব্যবসা পরিচালনার করায় মেসার্স রাইসা ভ্যারাইটিজ স্টোর, মেসার্স আল্লাহ রাখা জেনারেল স্টোর, মেসার্স নিউ বিসমিল্লাহ জেনারেল স্টোর, মেসার্স মনির জেনারেল স্টোর ও মেসার্স ইয়াছমিন ভ্যারাইটি স্টোরের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়া বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ না করায় খুলনার নিরালা প্রান্তিকা এলাকার ইলোরা ড্রিংকিং ওয়াটার, বাঘমারার সেতু আইসবার ফ্যাক্টরি ও রুচি আইসবারের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

অবৈধভাবে বিএসটিআই’র লোগো ব্যবহার করায় রাজশাহীর বিসিক শিল্প নগরীর মেসার্স আহা ফুড প্রোডাক্টসকে ২৫ হাজার টাকা জরিমানা ও মেসার্স নিউ খান ফুড প্রোডাক্টসের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এমইউএইচ/এমএসএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :