কোরবানির পশুর হাটে থাকবে ভোক্তা অধিদফতর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০৮ জুলাই ২০১৯
ফাইল ছবি

ঈদুল আজহার কোরবানির পশু কেনাবেচায় ভোক্তাদের অধিকার সুরক্ষায় পশুর হাটের তদারকিতে থাকবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অধিদফতরটির ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভোক্তাদের অধিকার রক্ষায় বিভিন্ন খাতে অধিদফতরটি অভিযান চালালেও এবারই প্রথম কোরবানির পশুর হাটে তারা অভিযান চালাবে। সারাদেশে মোটাতাজা করা পশু চিহ্নিত করা ও পশুর হাটে গ্রাহক প্রতারণাসহ নানা অনিয়ম ঠেকাতে প্রাণিসম্পদ অধিদফতরসহ সরকারের অন্যান্য সংস্থার সঙ্গে এবার এ অধিদফতরটি যুক্ত হচ্ছে।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, কোরবানির পশুর হাটের পরিচ্ছন্নতা নিশ্চিত করা, ভোক্তাদের বিভিন্ন রকম প্রতারণার হাত থেকে সুরক্ষা এবং সাধারণ মানুষকে হয়রানি থেকে সুরক্ষা দিতে এপিবিএন সদস্যদের নিয়ে তাদের টিম কোরবানির পশুর মাঠে কাজ করবে।

পশুর হাটে জাল নোটের প্রতারণা ও পশুর শরীরে স্টেরয়েড কিংবা অন্যান্য ক্ষতিকারক উপাদান পাওয়া গেলে সে বিষয়েও হস্তক্ষেপ করা হবে বলে জানান শাহরিয়ার।

এসআই/এমএএস/আরএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]