ঈদের আনন্দে জাদুঘরে দর্শনার্থীর ভিড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১৩ আগস্ট ২০১৯

ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ। ঈদ উৎসবকে কেন্দ্র করে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরে বিপুল সংখ্যক দর্শনার্থী ভিড় করেছেন। মঙ্গলবার ঈদুল আজহার দ্বিতীয় দিন দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জাদুঘর।

সকালেই জাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়। বিকেল হওয়ার আগেই রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে জাদুঘরের প্রবেশপথে ভিড় জমাতে থাকেন মানুষ। বৃষ্টি উপেক্ষা করে ঈদের বিনোদনের জন্য লাইন দিয়ে টিকিট সংগ্রহ করছেন।

zadughor

প্রধান প্রবেশপথের টিকিট কাউন্টারের সামনে দাঁড়িয়ে আছেন তেজগাঁওয়ের বাসিন্দা হাবিব। তিনি বলেন, ঈদে বাচ্চাদের নিয়ে ঘুরতে বের হয়েছি। জাতীয় জাদুঘরে আসলাম। ঢাকায় বিনোদনের জন্য বেশি কিছু নেই। আগে শিশুপার্কে বাচ্চাদের নিয়ে ঘোরা যেত; গত কয়েক বছর ধরে এটাও বন্ধ, কী আর করা। জাদুঘর খোলা তাই এখানে আসলাম। বাচ্চারা কিছুটা বিনোদন পাবে আবার অনেক কিছু শিখবে।

zadughor

টিকিট কাউন্টারের দায়িত্বরত কর্মী রুহুল আমিন বলেন, গত ঈদে জাতীয় জাদুঘর বন্ধ ছিল। এবার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে খোলা রাখার। গতকালও খোলা ছিল। ঈদ উপলক্ষে সকাল ১০টায় জাদুঘর দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়। বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। অনেক দর্শনার্থী আসছে। জাদুঘরে প্রবেশ মূল্য ২০ টাকা। তবে ঈদ উপলক্ষে শিশু, শিক্ষার্থী, প্রতিবন্ধী ও বয়স্কদের জন্য প্রবেশ মূল ফ্রি।

মতিঝিল থেকে সপরিবারে জাদুঘরে এসেছেন আসলাম কবির। তিনি বলেন, এবার গ্রামে যাইনি। ঢাকায় ঈদ করলাম। গতকাল ঈদের দিন ব্যস্ত ছিলাম তাই বের হতে পারিনি। আজ ছেলেমেয়েকে নিয়ে ঘুরতে বের হয়েছি। বাচ্চারা জাদুঘরে কখনও আসেনি। তাই ঈদের ছুটিতে তাদের নিয়ে এসেছি। তারা অনেক কিছু দেখছে শিখছে। ভালোই লাগছে।

zadughor

জাতীয় জাদুঘর সাধারণত শনিবার থেকে বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকে। শুক্রবার খোলা থাকে বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। সাপ্তাহিক বন্ধ বৃহস্পতিবার। এছাড়া টিকিট মূল্য প্রাপ্তবয়স্ক ২০ টাকা ও ১২ বছরের কম বয়সীদের জন্য ১০ টাকা।

এসআই/বিএ/পিআর

আপনার মতামত লিখুন :