রোববারও সারাদেশে হতে পারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২৪ আগস্ট ২০১৯

ভারতের ঊড়িষ্যা উপকূল ও তার পাশ্ববর্তী এলাকায় লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর কেন্দ্রস্থল গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল অতিক্রম করে আসাম পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

অন্যদিকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে টেকনাফে ২৫০ মিলিমিটার। এ সময়ে সারাদেশে তাপমাত্রাও ছিল অনেকটা স্বাভাবিক। সারাদেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল সৈয়দপুরে ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সন্ধ্যায় পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। এ রকম পরিপ্রেক্ষিতে আবহাওয়া অধিদফতর বলছে, রোববার সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে।

এ বিষয়ে সন্ধ্যার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

বৃষ্টির পূর্বাভাস দিলেও সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পিডি/জেএইচ/এমকেএইচ