ফজলে হাসান আবেদের মৃত্যুতে ব্রিটিশ হাইকমিশনারের শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৯ এএম, ২২ ডিসেম্বর ২০১৯

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের মৃত্যুতে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্সন ডিকসন শোক প্রকাশ করেছেন।

শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ফজলে হাসান আবেদ আর আমাদের মাঝে নেই। এটা জেনে অত্যন্ত খারাপ লাগছে।

ডিকসন লিখেছেন, তার এ বিদায় ব্র্যাকের জন্য বড় ক্ষতি তো বটেই, পাশাপাশি বাংলাদেশ এবং যেসব দেশে তিনি গরিব মানুষদের জীবন মানে পরিবর্তন আনতে কাজ করেছেন সেই সব দেশেরও ক্ষতি। ফজলে হাসান আবেদের আইডিয়া এবং পরিশ্রমে গড়া কীর্তি (ব্র্যাক) আজ বিশ্বের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ এনজিওতে পরিণত হয়েছে বলেও উল্লেখ করেন ব্রিটিশ হাইকমিশনার।

স্যার ফজলে হাসান আবেদ গত শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর বসুন্ধরার অ্যাপোলো হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে এবং তিন নাতি-নাতনি রেখে গেছেন।

রোববার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তার মরদেহ ঢাকার আর্মি স্টেডিয়ামে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। এরপর দুপুর সাড়ে ১২টায় আর্মি স্টেডিয়ামেই নামাজে জানাজা সম্পন্ন হবে। জানাজা শেষে ঢাকার বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

জেপি/এমএসএইচ

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।