মাত্র ২৯টি ল্যাব থেকে করোনার সনদ নিতে পারবেন আমিরাত-দুবাইগামীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫২ এএম, ১২ জুলাই ২০২০

দুবাই ও আবুধাবিতে প্রবেশের পূর্বশর্ত হিসেবে বাংলাদেশি যাত্রীদের জন্য করোনা ‘নেগেটিভ’ সার্টিফিকেট বাধ্যতামূলক নিতে বলেছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সরকার। পাশাপাশি টেস্ট করার জন্য বাংলাদেশের ২৯টি ‘নির্ভরযোগ্য’ ল্যাব নির্ধারণ করে দিয়েছে তারা। ২৯টির মধ্যে ২৪টি ল্যাব সরকারি এবং বাকি ৬টি বেসরকারি ও স্বনামধন্য প্রাইভেট হাসপাতাল।

শনিবার (১১ জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটে যাত্রীদের এসব তথ্য জানানো হয়।

বিমান জানায়, সংযুক্ত আরব আমিরাত সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ১৪ জুলাই থেকে আবুধাবিগামী এবং ১৭ জুলাই থেকে দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীগণকে ইউএই সরকার থেকে নির্ধারিত পরীক্ষাগার থেকে কোভিড-১৯-এর পিসিআর টেস্ট সম্পন্ন করে সার্টিফিকেট গ্রহণ করতে হবে। এই পরীক্ষা ভ্রমণ/যাত্রার ৯৬ ঘণ্টার মধ্যে সম্পন্ন করতে হবে। কেবলমাত্র নেগেটিভ সার্টিফিকেটধারীরা আবুধাবি ও দুবাইগামী বিমানে ভ্রমণ করতে পারবেন।

২৯টি ল্যাবের তালিকা

corona-report

বিমান বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাত ও দুবাই ভ্রমণের বিষয়ে বিস্তারিত জানতে বিমানের কল সেন্টার নম্বরে (০১৭৭৭৭১৫৬১৩-১৬) ফোন দিতে পারবেন যাত্রীরা।

এআর/এফআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]